‘গত নির্বাচনে ব্যবসায়ীসহ সকল প্রতিষ্ঠানের সমর্থন ছিল অভূতপূর্ব’|177239|Desh Rupantor
logo
আপডেট : ২৯ অক্টোবর, ২০১৯ ২০:২৯
‘গত নির্বাচনে ব্যবসায়ীসহ সকল প্রতিষ্ঠানের সমর্থন ছিল অভূতপূর্ব’
নিজস্ব প্রতিবেদক

‘গত নির্বাচনে ব্যবসায়ীসহ সকল প্রতিষ্ঠানের সমর্থন ছিল অভূতপূর্ব’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত জাতীয় নির্বাচনে দেশের সকল ব্যবসায়ী সম্প্রদায়, সকল শ্রেণি পেশার মানুষ, এমনকি সকল সরকারি প্রতিষ্ঠান প্রত্যেকে যেভাবে আমাদের সমর্থন দিয়েছে, এটা বাংলাদেশের জন্য অভূতপূর্ব ঘটনা।

মঙ্গলবার বিকেলে গণভবনে এক সংবাদ সম্মেলনে জাতীয় নির্বাচন নিয়ে ওয়ার্কার্স পাটির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেননের বক্তব্য সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন। আজারবাইজানের বাকুতে সদ্য অনুষ্ঠিত জোট নিরপেক্ষ আন্দোলন (ন্যাম) এর সম্মেলন নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, এই তিন চার হাজার ব্যবসায়ীরা যে এক হলো তাদের সবাই কি আওয়ামী লীগ করে? তা তো না। কিন্তু সমর্থন দিল তারা আমাকে। তারা চাচ্ছিল আমরা যেন ক্ষমতায় আসি। আমরা তো এখানে দেশ চালাতে এসেছি, তাদের মতো হাওয়া ভবন খুলে ব্যবসায়ীদের কাছ থেকে আমরা তো কমিশন আদায় করি না। ব্যবসার জায়গাটা আমরা উন্মুক্ত করে দিয়েছি, যার যেরকম ইচ্ছে, যে ব্যবসাটায় আমাদের দেশের উন্নয়ন হবে। আমরা সেই কাজটা করে দিয়েছি।

মেননের বক্তব্য সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি ভুলে গেছেন যে তিনিও নির্বাচন করে জয়ী হয়ে এসেছেন। নির্বাচন নিয়ে প্রশ্ন তুললে তার নির্বাচিত হওয়াটাও প্রশ্নবিদ্ধ হয়ে যায়। তো সেটা তিনি তখন বুঝে বলেছেন নাকি না বুঝে বলেছেন তা আমি জানি না।

প্রসঙ্গত, গত ১৯ অক্টোবর বরিশালে এক অনুষ্ঠানে রাশেদ খান মেনন ২০১৮ সালের জাতীয় নির্বাচন প্রসঙ্গে বলেন, ‘আমিও নির্বাচিত হয়েছি। তারপরও আমি সাক্ষ্য দিচ্ছি, ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তীতে উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি দেশের মানুষ।’ যদিও পরে তিনি তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে বলেছেন, তার বক্তব্য খণ্ডিত ভাবে গণমাধ্যমে এসেছে।