চবির দিয়াজ হত্যা মামলায় জি কে শামীমকে আসামি করার আবেদন|177707|Desh Rupantor
logo
আপডেট : ৩১ অক্টোবর, ২০১৯ ২২:৫৪
চবির দিয়াজ হত্যা মামলায় জি কে শামীমকে আসামি করার আবেদন
চট্টগ্রাম ব্যুরো

চবির দিয়াজ হত্যা মামলায় জি কে শামীমকে আসামি করার আবেদন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলায় জি কে শামীমকে আসামি করার আবেদন হয়েছে আদালতে। ওই আবেদন গ্রহণ করে আদালত মামলার তদন্ত কর্মকর্তাকে তা তদন্তের নির্দেশ দেন। 

বৃহস্পতিবার দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরীর করা আবেদনের প্রেক্ষিতে চট্টগ্রামের অ্যাডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. রবিউল আলম এ আদেশ দেন বলে দেশ রূপান্তরকে জানিয়েছেন বাদিপক্ষের আইনজীবী আবুল মনসুর। 

তিনি বলেন, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৫ কোটি টাকা মূল্যের একটি ঠিকাদারি কাজ পেয়েছিল জি কে শামীমের প্রতিষ্ঠান। ওই কার্যাদেশটি তার নামে ইস্যু করা। ঘটনার পর থেকে বিভিন্ন সময় দিয়াজ হত্যায় জি কে শামীমের সম্পৃক্ততার বিষয়ে সংবাদ প্রকাশিত হয়। তাই বাদি আদালতের কাছে তাকে মামলায় আসামি করার আবেদন করেছেন। আদালত আবেদন গ্রহণ করে এ বিষয়ে তদন্ত করতে মামলার তদন্তকারী সিআইডি কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।” 

২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসের দুই নম্বর গেট এলাকার নিজ বাসায় শোবার ঘরে দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। 

শুরুতে দিয়াজ আত্মহত্যা করেছে বলে ময়নাতদন্ত প্রতিবেদন দিলেও পরে দ্বিতীয় দফায় ময়নাতদন্তের পর সিআইডি জানায় দিয়াজকে হত্যা করা হয়। দিয়াজ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক এবং চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ছিলেন। 

এ ঘটনায় দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদি হয়ে ১০ জনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলাটির বর্তমান তদন্ত কর্মকর্তা (আইও) সিআইডি’র সহকারী পুলিশ সুপার জসিম উদ্দিন।