টিকটকের প্রথম স্মার্টফোন|179434|Desh Rupantor
logo
আপডেট : ৯ নভেম্বর, ২০১৯ ০০:০০
টিকটকের প্রথম স্মার্টফোন

টিকটকের প্রথম স্মার্টফোন

অনেক জল্পনার পর এবার নতুন স্মার্টফোন আনলো টিকটকের প্রধান কোম্পানি বাইটড্যান্স। চলতি বছরের জানুয়ারি মাসে স্মার্টিসান নামে একটি স্মার্টফোন কোম্পানি কিনে নিয়েছিল বাইটড্যান্স। চলতি মাসের শুরুতেই এই ব্র্যান্ডের অধীনে লঞ্চ হয়েছে স্মার্টিসান জিয়ানগুও প্রো-৩। নতুন এই ফোনে রয়েছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস চিপসেট। ফোনের পেছনে থাকছে চারটি ক্যামেরা। এক নজরে এই ফোনের দাম ও ফিচারগুলো দেখে নিন।

তিনটি স্টোরেজ ও মেমোরি ভেরিয়েন্টে পাওয়া যাবে স্মার্টিসান জিয়ানগুও প্রো-৩। ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজে স্মার্টিসান জিয়ানগুও প্রো-৩-এর দাম নির্ধারণ করা হয়েছে চীনা মুদ্রায় ২ হাজার ৮৯৯ ইউয়ান। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৫ হাজার ২৩৫ টাকা। আর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজে স্মার্টিসান জিয়ানগুও প্রো-৩-এর নির্ধারিত মূল হলো ৩ হাজার ১৯৯ ইউয়ান। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৮ হাজার ৮৮২ টাকা। এ ছাড়া ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজে স্মার্টিসান জিয়ানগুও প্রো-৩-এর মূল্য ৩ হাজার ৫৯৯ ইউয়ান বা ৪৩ হাজার ৭৪৪ টাকার সমপরিমাণ।

স্পেসিফিকেশন : স্মার্টিসান জিয়ানগুও প্রো-৩ ফোনে থাকছে একটি ৬.৩৯ ইঞ্চি ফুল ইএচডি প্লাস ডিসপ্লে। ফোনের ভেতরে থাকছে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস চিপসেট, অদ্রিনো ৬৪০ জিপিইউ, ১২ জিবি র‌্যাম আর ২৫৬ জিবি স্টোরেজ।

ছবি তোলার জন্য স্মার্টিসান জিয়ানগুও প্রো-৩ ফোনের পেছনে চারটি ক্যামেরা থাকছে। এই ফোনে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স-৫৮৬ প্রাইমারি ক্যামেরা। সঙ্গে থাকছে ১৩ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ৮ মেগাপিক্সেল টেলি-ফটো ক্যামেরা আর ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। স্মার্টিসান জিয়ানগুও প্রো-৩ ফোনে থাকছে একটি ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ক্যামেরায় একাধিক সেলফি মোড থাকছে। পিক্সেল বাইন্ডিং প্রযুক্তি ব্যবহার করে এই ক্যামেরায় দুর্দান্ত ছবি তোলা যাবে। স্মার্টিসান জিয়ানগুও প্রো-৩ ফোনে থাকছে একটি ৪,০০০ মিলি অ্যাম্প আওয়ার ব্যাটারি। সঙ্গে থাকছে ১৮ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট।