বিএনপির আরও অনেকে পদত্যাগ করবেন : তথ্যমন্ত্রী|179477|Desh Rupantor
logo
আপডেট : ৯ নভেম্বর, ২০১৯ ০০:০০
বিএনপির আরও অনেকে পদত্যাগ করবেন : তথ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

বিএনপির আরও অনেকে পদত্যাগ করবেন : তথ্যমন্ত্রী

নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি নেতারা দল ছাড়ছেন বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, আরও অনেকে দল থেকে পদত্যাগ করবেন বলে নাম শোনা যাচ্ছে। তিনি বলেন, বিএনপির জ্বালাও-পোড়াও রাজনীতির কারণে ইতিপূর্বে বিএনপি নেতা এম মোর্শেদ খান ও লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান দল ছেড়েছেন।

গতকাল শুক্রবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে প্রতিষ্ঠানটির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দূর থেকে স্কাইপির মাধ্যমে রাজনীতি নিয়ন্ত্রণ করার ফল হচ্ছে গণহারে দলত্যাগ। বিএনপি নেতা মোর্শেদ খান নিজেই বলেছেন, বিএনপি এখন জাতীয়তাবাদী স্কাইপি দলে রূপান্তরিত হয়েছে। এটা আমার বক্তব্য নয় উল্লেখ করে তিনি বলেন, তাদের নেতিবাচক রাজনীতির কারণেই তাদের নেতারা দল ছেড়ে চলে যাচ্ছেন। হাছান মাহমুদ বলেন, ‘আমরা চাই বিরোধী রাজনৈতিক দল আমাদের সমালোচনা করুক। বিএনপি একটি শক্তিশালী বিরোধী দল হিসেবে সংসদে এবং সংসদের বাইরে থাকুক। তারা ঘুরে দাঁড়াতে পারছে না।

ডিপ্লোমা প্রকৌশলীদের উদ্দেশে তিনি বলেন, দেশে কারিগরি শিক্ষা তথা কারিগরি শক্তি বৃদ্ধি হওয়া প্রয়োজন। দক্ষ কারিগরি শক্তি না থাকায় আমাদের দেশে বিদেশিরা কাজ করে মোটা অঙ্কের বৈদেশিক মুদ্রা নিয়ে যাচ্ছে। কারিগরি শিক্ষার অভাবে মাস্টার্স পাস ছেলেমেয়েরা কেরানির চাকরির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে আবেদন করছে। সে কারণে বেশি করে কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা প্রয়োজন।

আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।