‘শুদ্ধি অভিযান’ অঙ্গীকারের কার্যকর বাস্তবায়ন চায়|179485|Desh Rupantor
logo
আপডেট : ৯ নভেম্বর, ২০১৯ ০০:০০
টিআইবির বিবৃতি
‘শুদ্ধি অভিযান’ অঙ্গীকারের কার্যকর বাস্তবায়ন চায়
নিজস্ব প্রতিবেদক

‘শুদ্ধি অভিযান’ অঙ্গীকারের কার্যকর বাস্তবায়ন চায়

দুর্নীতির বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযান নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাউকে ছাড় না দেওয়ার ঘোষণা বাস্তবায়নের দাবি জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। গতকাল শুক্রবার টিআইবি সদস্যদের বার্ষিক সভা শেষে গণমাধ্যমকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

টিআইবি জানায়, সমাজের সব পর্যায়ে দুর্নীতির প্রাতিষ্ঠানিকীকরণ প্রতিরোধে ‘কাউকে ছাড় দেওয়া হবে না’ মর্মে প্রধানমন্ত্রীর মন্তব্যের সঙ্গে একাত্মতা ঘোষণা করে সংস্থাটির সদস্যরা অনিয়মে জড়িত সবাইকে পরিচয় ও অবস্থান-নির্বিশেষে জবাবদিহির আওতায় আনা অপরিহার্য বলে মতপ্রকাশ করেন। এ ছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্র্তৃপক্ষের দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার শিক্ষক-শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে নিয়ন্ত্রণমূলক পদক্ষেপ গ্রহণ থেকে বিরত থাকা এবং উত্থাপিত অভিযোগের পরিপ্রেক্ষিতে যথাযথ আইনি প্রক্রিয়ায় ন্যায়বিচার নিশ্চিতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সংস্থাটির সাধারণ পর্ষদে সদস্যদের নির্বাচিত প্রতিনিধি কাজী মোরতুজা আলী। টিআইবির সঙ্গে স্বেচ্ছাসেবার ভিত্তিতে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সম্পৃক্ত বিভিন্ন শ্রেণি-পেশার ৫১ সদস্য সভায় অংশগ্রহণ করেন। ২০১৮-১৯ অর্থবছরে টিআইবি পরিচালিত বহুমুখী গবষেণা, অধিপরার্মশ, প্রচারণাসহ বিভিন্ন কার্যক্রম এবং তার সঙ্গে সংশ্লিষ্ট আর্থিক হিসাবের সর্বোচ্চ মানসম্পন্ন নিরীক্ষা প্রতিবেদনের ওপর সদস্যরা সন্তোষ প্রকাশ করেন।