রাতে মাঠে নামছে রিয়াল ও বার্সা|179503|Desh Rupantor
logo
আপডেট : ৯ নভেম্বর, ২০১৯ ১০:৪৯
রাতে মাঠে নামছে রিয়াল ও বার্সা
অনলাইন ডেস্ক

রাতে মাঠে নামছে রিয়াল ও বার্সা

চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলার পর বিরতি শেষে ফের লা লিগায় নিজ নিজ ম্যাচে মাঠে নামতে যাচ্ছে স্পেনের দুই শক্তিশালী দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

বাংলাদেশ সময় শনিবার রাত সাড়ে ১১টায় এইবারের মাঠে খেলতে নামবে পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে থাকা রিয়াল মাদ্রিদ। আর রাত দু্‌ইটায় ক্যাম্প ন্যুতে সেল্তা ভিগোকে আতিথ্য দেবে শীর্ষে থাকা দ্বিতীয়স্থানে থাকা বার্সেলোনা।

সবশেষ ম্যাচে চ্যাম্পিয়নস লিগে গালাতাসারাইকে ৬-০ গোলে উড়িয়ে দেয় রিয়াল। এবার লক্ষ্য লা লিগায় জয়ে ফেরার। লিগে সবশেষ ম্যাচে নিজেদের মাঠে রিয়াল বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল দলটি।

তবে আজকের লড়াইয়ে রিয়ালের দাপুটে পারফরম্যান্স আশা করা হচ্ছে। সবশেষ ম্যাচে দারুণ খেলেছেন দলটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। গালাতাসারাইয়ের জালে হ্যাটট্রিক করেছিলেন এই টিনএজার। জোড়া গোলের দেখা পেয়েছিলেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা। তবে এখনও নিজেকে তেমন মেলে ধরতে পারছেন না রিয়ালের নতুন মুখ এডেন হ্যাজার্ড।

হাঁটুতে চোটের কারণে ম্যাচটিতে অনিশ্চিত মার্কো আসেনসিও ও নাচো। একই কারণে ম্যাচটিতে খেলতে পারবেন না গ্যারেথ বেল ও হামেস রদ্রিগেস। তবে গালাতাসাইয়ের বিপক্ষে হ্যাটট্রিক করা রদ্রিগোকে বিশ্রাম দেওয়া হতে পারে ম্যাচটিতে।

এইবারকে হারাতে পারলে পয়েন্ট টেবিলের শীর্ষেও ফিরতে পারে রিয়াল। সেক্ষেত্রে দিনের অপর ম্যাচে সেল্তা ভিগোর কাছে বার্সেলোনার হার বা ড্র কামনা করতে হবে জিনেদিন জিদানের দলকে।

এদিকে, বেশ বাজে সময়ের মধ্যদিয়ে যাচ্ছে বার্সেলোনা। গত দুই ম্যাচে জয়হীন তারা। এর মধ্যে সবশেষ ম্যাচে চ্যাম্পিয়নস লিগে স্লাভিয়া প্রাহার সঙ্গে গোলশূন্য ড্র করে দলটি। এর আগের ম্যাচে লা লিগায় লেভান্তের মাঠে ৩-১ গোলে হারে তারা।

এই ম্যাচেও উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেসকে পাচ্ছে না বার্সেলোনা। পায়ের চোটে আছেন তিনি। কুঁচকির চোটে থাকা লেফট-ব্যাট জর্দি আলবাও অনিশ্চিত এই ম্যাচে। শুরুর একাদশে দেখা যেতে পারে মিডফিল্ডার আর্থার, লেফট-ব্যাক জুনিয়র ফিরপো।

যথারীতি বার্সেলোনার আক্রমণভাগের মূল দায়িত্বে থাকছেন লিওনেল মেসি। গত দুই ম্যাচে তেমন নৈপুণ্য দেখাতে না পারায় অতোঁয়ান গ্রিসমান বা উসমানে দেম্বেলের জায়গায় দেখা পারে তরুণ উইঙ্গার অনসু ফাতিকে।

লিগে এখন পর্যন্ত ১৩ ম্যাচ খেলে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল সোসিয়েদাদ।

১১ ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা। ২২ পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তৃতীয়স্থানে আছে রিয়াল।