আর কি ফিরবে ‘ক্যাপ্টেন আমেরিকা’?|180244|Desh Rupantor
logo
আপডেট : ১৩ নভেম্বর, ২০১৯ ১৬:৩৬
আর কি ফিরবে ‘ক্যাপ্টেন আমেরিকা’?
অনলাইন ডেস্ক

আর কি ফিরবে ‘ক্যাপ্টেন আমেরিকা’?

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির শেষ দিকে ক্যাপ্টেন আমেরিকার ভূমিকা থেকে বিদায় নেন ক্রিস ইভান্স। সেখানে তিনি ঢাল হস্তান্তরিত করেছে অ্যান্টনি ম্যাকির কাছে।

কলকাতার এই সময় জানায়, ‘দ্য ফ্যালকন অ্যান্ড দ্য উইন্টার সোলজার’ বা মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের অন্য কোনো ছবিতে সেই ঢাল হাতে হয়তো ফিরবেন ইভান্স।

যদিও তিনি ব্যক্তিগতভাবে এমসিইউ থেকে অবসর ঘোষণা করেছেন, কিন্তু অনুরাগীরা চাইছেন আরও একবার ওই ভূমিকায় হাজির হোন প্রিয় নায়ক। সেটা হতে পারে ক্যামিও রোল।

ক্রিস জানান, ক্যাপ্টেন আমেরিকার প্রতি তার ভালোবাসা রয়েছে। কিন্তু আদৌ আর এই ভূমিকায় ফিরবেন কিনা নিশ্চিত নন।

এই তারকা বলেন, “আমি যে সরাসরি না বলে দিয়েছি তা নয়। আবার এই ভূমিকায় আরও একবার আসার ইচ্ছা যে একেবারেই নেই সেটাও ঠিক। আমার এই মুহূর্তে আরও অনেক কাজ করার আছে।”

সঙ্গে যোগ করেন, “ক্যাপ্টেন অ্যামেরিকার ব্যাপারটা খুবই ট্রিকি। আমার মনে হয় আমাকে এই দায়িত্ব থেকে মুক্তি দিয়ে এমসিইউ ঠিক কাজই করেছে। আমি যদি আরও একবার ফিরে আসি এই ভূমিকার কাছে তা হলে তার কোনোও মূল্য থাকবে না। শুধু দর্শকেরা চাইছেন বলে আমাকে এটা করতে হবে, এই ব্যাপারটা আমার কাছে একেবারেই গ্রহণযোগ্য নয়। আমি ফিরে এলে কী এমন মহৎ ব্যাপার হবে সেটা আমার বোধগম্য নয়। আমি কি এই কাহিনিতে নতুন কিছু যোগ করতে পারব? এ রকম অনেক কিছু ভাবার অবকাশ রয়েছে। তাই আমার মনে হয় না আমার ফিরে আসা উচিত। যেখানে শেষ করেছি সেটাই ফাইনাল অ্যাক্ট।”

এক অনুষ্ঠানে ‘ব্ল্যাক উইডো’ ছবির তারকা স্কারলেট জোহানসনকে এই কথাগুলো বলেন ক্রিস। এই বক্তব্য শুনে কয়েক মুহূর্ত তাকিয়ে থাকার পর স্কারলেট বললেন, “আসলে যেখানে শেষ হয়েছে সেটা অত্যন্ত আবেগমুক্ত একটা এন্ডিং। আমার মনে হয় এই চরিত্রটা এমন শেষই দাবি করে। এই শেষ মুহূর্তটিই সমস্ত আনন্দ এনে দেয়।”

ক্রিস ইভান্স বলেন, “আমি এই চরিত্রটিকে নিয়ে বড়ই প্রোটেকটিভ। অনেক মূল্যবান সময় আমি কাটিয়েছি এই চরিত্রটির সঙ্গে। আমি বহুবার প্রযোজকদের বলেছি আমাকে এবার মুক্তি দিন। কিন্তু শেষ পর্যন্ত তারা এই চরিত্রটিকে যেখানে শেষ করলেন সেটা নিয়ে আমি খুশি।”