সম্মাননা পেলেন করদাতারা |180351|Desh Rupantor
logo
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৯ ০০:০০
সম্মাননা পেলেন করদাতারা
নারায়ণগঞ্জে সেরা তরুণ করদাতার সম্মাননা পেয়েছেন ইমতিনান ওসমান অয়ন
প্রতিদিন ডেস্ক

সম্মাননা পেলেন করদাতারা

দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ে গতকাল থেকেই শুরু হয়েছে কর মেলা। চট্টগ্রাম ও খুলনায় বিভাগীয়ভাবে এবং নারায়ণগঞ্জ ও গাজীপুরে গতকাল বুধবার শুরু হয়েছে এ মেলা। উদ্বোধনী দিনে সেরা করদাতাদের হাতে সম্মাননা তুলে দিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। নারায়ণগঞ্জে সেরা তরুণ করদাতার সম্মাননা পেয়েছেন ইমতিনান ওসমান অয়ন, যিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের ছেলে। চট্টগ্রাম কর অঞ্চলে বিভিন্ন ক্যাটাগরিতে ৩৮ করদাতাকে সম্মাননা দেওয়া হয়েছে। গতকাল বুধবার নগরীর জিইসি কনভেনশন সেন্টারে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ তাদের হাতে সম্মাননা তুলে দেন।

সিটি করপোরেশন এলাকায় সর্বোচ্চ করদাতার সম্মান পেয়েছেন এ কে খান গ্রুপের সদরউদ্দিন খান, আবু মোহাম্মদ জিয়াউদ্দিন খান ও সালাহউদ্দিন কাসেম খান। সর্বোচ্চ নারী করদাতার সম্মাননা পেয়েছেন এই পরিবারের শামিম হাসান। দীর্ঘমেয়াদে করদাতা হয়েছেন এ বি এম এ বাসেত ও আমজাদুল ফেরদৌস চৌধুরী। তরুণ করদাতা সম্মাননা পেয়েছেন মো. শাহাদাত হোসাইন।

চট্টগ্রাম জেলায় সর্বোচ্চ করদাতা মো. লোকমান,  মো. সেলিম ও শেখ নবী। দীর্ঘমেয়াদে মো. হাজী মুছা ও কামাল উল্লাহ, নারী করদাতা জান্নাতুল মাওয়া ও তরুণ করদাতা জাহেদ চৌধুরী। রাঙামাটিতে সর্বোচ্চ করদাতা লোকমান হোসেন, রফিকুল আলম ও বদিউল আলম। দীর্ঘমেয়াদে আসাদুজ্জামান মহসিন, নারী করদাতা চিত্রা চাকমা ও তরুণ করদাতা তোফাজ্জল হোসেন।

বান্দরবানে সর্বোচ্চ করদাতা মোহাম্মদ নুরুল আবসার, আবদুশ শুক্কুর ও অমল কান্তি দাশ। নারী করদাতা মে হ্লা প্রু।

খাগড়াছড়িতে সর্বোচ্চ করদাতা স্বপন চন্দ্র দেবনাথ, মো. নুর আলম ও মোসাম্মৎ ফরিদা আক্তার। দীর্ঘমেয়াদে শহীদুল ইসলাম ভুইয়া ও মো. শানে আলম, নারী করদাতা সুপর্ণা পাল, তরুণ করদাতা শওকত বাহার।

কক্সবাজারে সর্বোচ্চ করদাতা আতিকুল ইসলাম, মো. আবু কাউসার ও  মো. আলমগীর। দীর্ঘমেয়াদে হাবিবুল ইসলাম এবং রফিকুল হুদা চৌধুরী। নারী করদাতা কামরুন নাহার ও তরুণ করদাতা সাজ্জাদুল করিম।

নারায়ণগঞ্জ কর অঞ্চলে গত করবর্ষে শ্রেষ্ঠ ‘তরুণ করদাতা’ হিসেবে সম্মাননা পেয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানপুত্র ইমতিনান ওসমান অয়ন। গতকাল নারায়ণগঞ্জ কর অঞ্চলের কনভেনশন হলে তার হাতে শ্রেষ্ঠ করদাতার সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

নারায়ণগঞ্জ কর অঞ্চলের কমিশনার নাজমুল আলম করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির এমপি ও বিকেএমইএ সভাপতি এ কে এম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় সর্বোচ্চ করদাতা হয়েছেন হাসান আহমেদ, আরিফ আহমেদ ও মুসা আহমেদ এবং নূরজাহান আহমেদ নারী করদাতা হয়েছেন।

খুলনা বিভাগের ১০ জেলা ও খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নিয়ে গঠিত খুলনা কর অঞ্চলের সেরা ৭৭ করদাতাকে খুলনার একটি হোটেলে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেসিসি মেয়র তালুকদার আবদুল খালেক, খুলনা কর অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায়, খুলনা-৪ আসনের সংসদ সদস্য আবদুস সালাম মূর্শেদী, এনবিআর সদস্য ড. আবদুল মান্নান শিকদার, পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির প্রমুখ।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর সিটি করপোরেশন ও জেলা এবং টাঙ্গাইল জেলার ২১ সেরা করদাতার হাতে সম্মাননা তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন কর অঞ্চল গাজীপুরের কর কমিশনার মো. আলী আজগর, সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান, গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম প্রমুখ।

সর্বোচ্চ করদাতা গাজীপুর সিটি করপোরেশনের মো. মোবারক হোসেন, গাজীপুরের মো. মাহবুবুর রহমান, টাঙ্গাইলের ড. শরিফুল ইসলাম রিপন, দীর্ঘমেয়াদে করদাতা গাজীপুর সিটি করপোরেশনের মো. ইকরামুজ্জামান চৌধুরী, গাজীপুরের হাফিজ সিকান্দার, টাঙ্গাইলের চান মাহমুদ পাকির। তরুণ করদাতা মাহতাব উদ্দিন সরকার, গাজীপুরের সাখাওয়াত হোসেন খান, টাঙ্গাইলের খন্দকার মো. শহীদুল্লাহ এবং নারী করদাতা গাজীপুর সিটি করপোরেশনের মাসুদা পারভীন, গাজীপুরের ফেরদৌস আরা ববি, টাঙ্গাইলের আমিনা বেগম।