বন্যার্তদের সাহায্যার্থে খেলল বার্সেলোনা|180422|Desh Rupantor
logo
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৯ ০৮:৪৭
বন্যার্তদের সাহায্যার্থে খেলল বার্সেলোনা
অনলাইন ডেস্ক

বন্যার্তদের সাহায্যার্থে খেলল বার্সেলোনা

স্পেনের দক্ষিণ-পূর্বাঞ্চল মুর্সিয়ায় সেপ্টেম্বরে ঘটে যাওয়া বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বিরতির সময়টাতে একটি প্রীতি ম্যাচ খেলল বার্সেলোনা। ম্যাচটিতে দ্বিতীয় সারির দল কার্তাগেনাকে সহজেই হারিয়েছে লা লিগা চ্যাম্পিয়নরা।

কার্তাগেনার মাঠে বুধবার রাতে পনেরো হাজার দর্শকদের সামনে অনুষ্ঠিত ম্যাচটিতে ২-০ গোলের জয় পায় বার্সেলোনা। গোল দুটি করেন উইঙ্গার কার্লেস পেরেস ও বার্সেলোনার ‘বি’ দলের ফরোয়ার্ড আলেসান্দ্রো মার্কেস।

আন্তর্জাতিক ফুটবলের কারণে ইউরোপের ক্লাব ফুটবলে বিরতি চলছে। ফলে লিওনেল মেসি, লুইস সুয়ারেসসহ বার্সেলোনার তারকা ফুটবলারদের অনেকেই ম্যাচটির দলে ছিলেন না। বেশিরভাগই ছিল বার্সেলোনার ‘বি’ দলের খেলোয়াড়। তবে শুরুর একাদশেই ছিলেন জেরার্দ পিকে, উসমানে দেম্বেলে, জুনিয়র ফিরপো, সের্গি রবের্তো, নেতো ও কার্লেস আলেনারা।

প্রীতি ম্যাচ শেষে বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে বলেন, “পরিবেশটা দারুণ ছিল। সাহায্য করতে পেরে আমরা খুশি। কিছু খেলোয়াড় যাছাই করার এবং তারা কতটা উন্নতি করছে তা পরখ করে দেখার সুযোগও হয়েছে আমাদের। বার্সেলোনার ‘বি’ দলের মানসিকতাটা আমার পছন্দ হয়েছে।”

আন্তর্জাতিক ফুটবলের বিরতির কারণে দীর্ঘ বিরতি পেয়েছে বার্সেলোনা। তাদের পরবর্তী ম্যাচ ২৩ নভেম্বর লা লিগায়, লেগানেসের বিপক্ষে।