পাকিস্তানে পিএসএল খেলতে রাজি তারকারা|180425|Desh Rupantor
logo
আপডেট : ১৪ নভেম্বর, ২০১৯ ০৯:২৪
পাকিস্তানে পিএসএল খেলতে রাজি তারকারা
অনলাইন ডেস্ক

পাকিস্তানে পিএসএল খেলতে রাজি তারকারা

গত এক দশকে প্রথম সারির টেস্ট খেলিয়ে কোনো দেশের পা পড়েনি পাকিস্তানে। ঘরের মাঠে পুরোদমে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চেষ্টার কমতি রাখছে না দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই লক্ষ্যেই পাকিস্তান সুপার লিগের পরবর্তী আসরের সব ম্যাচ দেশের মাটিতেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে তারা।

এর আগে প্লে-অফের ম্যাচগুলি ছাড়া গোটা টুর্নামেন্টই আয়োজিত হতো সংযুক্ত আরব আমিরাতে। সেক্ষেত্রে বিদেশি ক্রিকেটারদের ইউএই’তে গিয়ে পিএসএল খেলতে বিশেষ অসুবিধা হতো না। এবার পাকিস্তানের মাটিতে পিএসএল অনুষ্ঠিত হবে বলেই সংশয় ছিল আন্তর্জাতিক তারকাদের অংশগ্রহণ নিয়ে।

সেই সংশয় অবশ্য বেশ কিছুটা ঝেড়ে ফেলল পিসিবি। প্রথম সারির কোনো দেশ আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পাকিস্তানে যেতে রাজি না হলেও বেশ কয়েকজন তারকা ক্রিকেটার পাক ভূ-খণ্ডে পিএসএল খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। পাক ক্রিকেটার ছাড়া নিলামের জন্য আটটি দেশের মোট ২৮ জন ক্রিকেটার নিজেদের নাম নথিভূক্ত করিয়েছেন।

এর মধ্যে ইংল্যান্ডের ক্রিকেটার রয়েছেন ৭ জন, দক্ষিণ আফ্রিকার ৬ জন, ওয়েস্ট ইন্ডিজের ৫ জন, আফগানিস্তান ও অস্ট্রেলিয়ার ৩ জন করে, শ্রীলঙ্কার ২ জন, নিউজিল্যান্ড ও নেপালের ১জন করে ক্রিকেটার পিএসএল নিলামে অংশ নেবেন এবার।

তাদের মধ্যে উল্লেখযোগ্য অস্ট্রেলিয়ার ক্রিস লিন, নিউজিল্যান্ডের কলিন মুনরো, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, আফগানিস্তানের রশিদ, শ্রীলঙ্কার ম্যাথিউস ও ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন ব্র্যাভো, সুনীল নারিন, কাইরন পোলার্ড, ব্র্যাথওয়েট।

নিলামের জন্য নাম নথিভূক্ত করা মানেই এই সব আন্তর্জাতিক তারকাদের পিএসএলের আগামী মৌসুমে অংশ নেওয়া নিশ্চিত নয়। দলগুলি প্লেয়ার রিটেন করার পর নিলামে পছন্দের ক্রিকেটার কেনার উপর নির্ভর করছে স্টেইন, মুনরোদের পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি লিগ খেলা।

এবার পিএসএলের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ৬ ডিসেম্বর। আসর শুরু হবে আগামী বছর ২০ ফেব্রুয়ারি।