শান্ত-সৌম্যর ব্যাটে ভারতকে হারাল বাংলাদেশ|181009|Desh Rupantor
logo
আপডেট : ১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০
শান্ত-সৌম্যর ব্যাটে ভারতকে হারাল বাংলাদেশ
ক্রীড়া প্রতিবেদক

শান্ত-সৌম্যর ব্যাটে ভারতকে হারাল বাংলাদেশ

বিরাট কোহলির দলের কাছে ইন্দোর টেস্ট যখন ৩ দিনেই হেরে গেল মুমিনুলরা, তখন ইমার্জিং কাপে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল দিল সুখবর। নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতকে তারা হারিয়েছে ৬ উইকেটে। ভারতের করা ২৪৬ রান, ৪৭ বল হাতে রেখেই টপকে যায় স্বাগতিকরা। এই জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৯৮ রান করেছেন তিনি। টানা দ্বিতীয় জয়ে সৌম্য সরকারেরও আছে বড় ভূমিকা। এ ইনিংসেও খেলেছেন পঞ্চাশোর্ধ্ব ইনিংস।

সাভারের ম্যাচে দ্বিতীয় উইকেটে শান্ত-সৌম্যর ১৪৪ রানের জুটি ২৪৭ রানের লক্ষ্যকে সহজ করে দেয় বাংলাদেশকে। দলের ১৫ রানে নাঈম শেখকে হারানোর পর জুটি বাঁধেন তারা। দলকে ১৫৯ রানে পৌঁছে দিয়ে সৌম্য বিদায় নেন ৬৮ বলে ৭৩ রান করে। অল্পের জন্য সেঞ্চুরি পাননি শান্ত। ৮৮ বলে ১৪ চার ও ২ ছক্কায় ৯৪ রান করে বিদায় নেন তিনি। শান্ত। পরে ইয়াসির আলির ২১ ছাড়াও আফিফ হোসেনের অপরাজিত ৩৪ এবং জাকিরের অপরাজিত ২ রানে ৪ উইকেটে ২৫০ রান তোলে বাংলাদেশ।

সকালে বিকেএসপির ৩ নম্বর মাঠে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ভারতের আরমান জাফিরের ১০৫ রানে ভর করে নির্ধারিত ওভারে ২৪৬ রানে অলআউট হয়। ডানহাতি মিডিয়াম পেসার সুমন খান ৬৪ রানে ৪ উইকেট নেন।