রানীর হৃদয়ের কাছাকাছি |181475|Desh Rupantor
logo
আপডেট : ১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০
রানীর হৃদয়ের কাছাকাছি

রানীর হৃদয়ের কাছাকাছি

আরও একবার ভয়-ডরহীন পুলিশের অবতারে হাজির হচ্ছেন রানী মুখার্জি। ‘মার্দানি টু’ সিনেমায় এক ধর্ষক-সিরিয়াল কিলারকে ধরতে মাঠে নামছেন তিনি। শোনা যাচ্ছে, ২০১৭ সালে ভারতের যমুনা এক্সপ্রেসওয়েতে চার নারীকে ধর্ষণ ও খুনের সত্য কাহিনী নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

এর আগে প্রথম কিস্তিতে শিশু পাচারকারীদের বিরুদ্ধে দাঁড়াতে দেখা যায় বলিউডের এই বাঙালি বংশোদ্ভূত নায়িকাকে। তার অভিনীত শিবানী শিবাজি রাও চরিত্রটি জনপ্রিয়তা পায় সেই সময়। যার রেশ ধরেই দ্বিতীয় কিস্তিতে ফিরলেন রানী। জানালেন, এই চরিত্রটি তার হৃদয়ের কাছাকাছি।

এক সাক্ষাৎকারে বলেন, ধর্ষণের মতো জঘন্য ঘটনা নিয়ে তার প্রকৃত অভিব্যক্তি তুলে ধরা হয়েছে এই সিনেমায়। পরিচালক গোপী পুথরান জানান, ‘মার্দানি টু’তে ২১ বছরের এক ভয়ানক অপরাধীর পিছু নেবে পুলিশ অফিসার শিবানী। এর জন্য কঠোর পরিশ্রম করেছেন নায়িকা।

এদিকে মুক্তির আগেই বিতর্কের মুখে পড়েছে ‘মার্দানি টু’। কারণ ট্রেইলার জুড়ে একাধিকবার ব্যবহার করা হয়েছে রাজস্থানের কোটা শহরের নাম। সেখানে ধর্ষণের মতো বিষয় যুক্ত থাকায় খেপেছেন শহরবাসী। আপত্তি জানিয়েছেন কোটার সাংসদ ও লোকসভার স্পিকার ওম বিড়লা। ইতিমধ্যে সিনেমার পরিচালক ও প্রযোজককে জানিয়ে দিয়েছেন, কোনোভাবেই এই শহরের নাম উল্লেখ করা যাবে না।

ট্রেইলারে দেখানো হয়েছে, কোটায় পড়তে আসা ধর্ষিতা এক ছাত্রীকে ধর্ষণের পর খুন করা হয়। সেই ঘটনার তদন্ত করতে শহরে এসে উপস্থিত হয়েছেন শিবানী। খুনিও ওই শহরেরই বাসিন্দা। যার খোঁজে পুরো শহরে তল্লাশি চালায় শিবানী।

২০১৪ সালে রানীর মাতৃত্বের বিরতির আগে মুক্তি পায় ‘মার্দানি’। প্রদীপ সরকার পরিচালিত সিনেমাটি বক্স অফিসে সুপার হিট ব্যবসা করে। এরপর একটিমাত্র সিনেমায় এই নায়িকাকে দেখা যায়।

‘মার্দানি টু’ মুক্তি পাচ্ছে ১৩ ডিসেম্বর। এতে ভিলেন চরিত্রে আছেন বিশাল জেটওয়া। অন্যান্য চরিত্রে আছেন বিক্রম সিং চৌহান, দীপিকা আমিন ও রাজেশ শর্মা।