এসএ গেমসের স্কোয়াডে জাতীয় দলের ১৬ জন|181650|Desh Rupantor
logo
আপডেট : ১৯ নভেম্বর, ২০১৯ ২২:৩৩
এসএ গেমসের স্কোয়াডে জাতীয় দলের ১৬ জন
ক্রীড়া প্রতিবেদক

এসএ গেমসের স্কোয়াডে জাতীয় দলের ১৬ জন

জামাল ভূঁইয়ার নেতৃত্বে এসএ গেমসে খেলবে বাংলাদেশ।

জাতীয় দলের ১৬ জনকে রেখে আসন্ন এসএ গেমসের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

২০১৬ সালে ১২তম এসএ গেমসে ছেলেদের ফুটবলে ব্রোঞ্জপদক পেয়েছিল বাংলাদেশ। ১৯৯৯ এবং ২০১০ সালে স্বর্ণপদকজয়ী বাংলাদেশ এবার দল গড়েছে ‘শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধারের’ লক্ষ্য নিয়ে।

২০ সদস্যের স্কোয়াডে তিনজন ‘সিনিয়রের’ মধ্যে জায়গা পেয়েছেন প্লেমেকার জামাল ভূঁইয়া, ডিফেন্ডার ইয়াসিন খান এবং স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন। বাকি সবার বয়স ২৩ বছর কিংবা তার কম।

জাতীয় দলের ইংলিশ কোচ জেমি ডে’র অধীনে বৃহস্পতিবার থেকে শুরু হবে এসএ গেমসের প্রস্তুতি।

জাতীয় দলের বাইরে থেকে অনূর্ধ্ব-২৩ দলে এসেছেন দুই গোলরক্ষক পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রিতম, মিডফিল্ডার মোহাম্মদ আল আমিন এবং ফরোয়ার্ড রাকিব হোসেন।

১ ডিসেম্বর নেপালের তিনটি শহরে শুরু হবে এসএ গেমসের পরবর্তী আসর। ফুটবল ইভেন্টে এবার অংশ নিচ্ছে না ভারত এবং পাকিস্তান। যার কারণে দলসংখ্যা কমে দাঁড়িয়েছে পাঁচে।

বাংলাদেশ দল

গোলরক্ষক: আনিসুর রহমান, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রিতম। ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, সুশান্ত ত্রিপুরা। মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান, মোহাম্মদ আল আমিন, মাহবুবুর রহমান। ফরোয়ার্ড : সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, রাকিব হোসেন, আরিফুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম।