গণপিটুনি নয় পরিকল্পিতভাবে হত্যা করা হয় সোহেলকে|181688|Desh Rupantor
logo
আপডেট : ১৯ নভেম্বর, ২০১৯ ২৩:২৭
গণপিটুনি নয় পরিকল্পিতভাবে হত্যা করা হয় সোহেলকে
চট্টগ্রাম ব্যুরো

গণপিটুনি নয় পরিকল্পিতভাবে হত্যা করা হয় সোহেলকে

গণপিটুনি নয়, প্রায় দশ মাস আগে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী বাজারে পরিকল্পিতভাবে হত্যা করা হয় সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেলকে। এ ঘটনায় করা মামলায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ ৫২জনকে আসামি করে চার্জশিট দিয়েছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন মঙ্গলবার আদালতের প্রসিকিউশন শাখায় এ চার্জশিট জমা দেন।

বিষয়টি নিশ্চিত করে ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ দেশ রূপান্তরকে বলেন, মামলার এজাহারে উল্লেখ করা ২৭ জনসহ মোট ৫২ জনকে চার্জশিটে আসামি করা হয়েছে। এর মধ্যে ৩৫জন বিভিন্ন সময় গ্রেপ্তার হয়ে কারাগারে ও বাকি ১৭জন পলাতক রয়েছেন।

পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়, মহিউদ্দিন সোহেলকে হত্যার পর গণপিটুনি আখ্যায়িত করে হত্যাকারীরা ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করেছিল। কিন্তু তদন্তে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলেই প্রমাণ মিলেছে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় কাউন্সিলর সাবের আহমদ ও জাতীয় পার্টি নেতা ওসমানসহ কয়েকজন এ পরিকল্পনার সঙ্গে জড়িত বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি সকালে নগরীর পাহাড়তলী বাজারে পিটিয়ে হত্যা করা হয় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মহিউদ্দিন সোহেলকে।