logo
আপডেট : ২০ নভেম্বর, ২০১৯ ১৫:০৫
ধর্মঘটের নামে সড়কে পরিবহন শ্রমিকদের নৈরাজ্য
সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

ধর্মঘটের নামে সড়কে পরিবহন শ্রমিকদের নৈরাজ্য

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জেও নতুন সড়ক পরিবহন আইন বাতিলসহ নয় দফা দাবিতে ধর্মঘট পালন করছে পরিবহন শ্রমিকরা। এসময় ওই এলাকায় সড়কে যান চলাচলে বাধা দেয় তারা। সমাপনী পরীক্ষার্থীদের বহনকারী গাড়িও যেতে দেয়নি শ্রমিকরা।

বুধবার সকাল ৬টা থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের শিমরাইল মোড় এবং সাইনবোর্ড এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে শ্রমিকরা।

সরেজমিনে দেখা যায়, আন্দোলনকারীরা মহাসড়কে কোনো গাড়ি চলাচল করতে দেয়নি। চলাচলরত গাড়ি আটকে যাত্রীদের নামিয়ে দিয়ে চালকের কাছ থেকে চাবি কেড়ে নিচ্ছে। একপর্যায়ে সড়কে এলোপাতাড়ি গাড়ি দাঁড় করিয়ে রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

এতে গণপরিবহন শূন্য হয়ে পড়ে মহাসড়ক। চরম ভোগান্তিতে পড়ে দূরপাল্লার হাজার হাজার যাত্রীসহ বিভিন্ন কর্মস্থলে যাতায়াতকারী সাধারণ মানুষ। কোনো ঘোষণা ছাড়াই গণপরিবহন বন্ধ করে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

আন্দোলনকারী শ্রমিকরা জানায়, নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান ও পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা কর্মবিরতিতে সংহতি জানিয়ে এই কর্মসূচি পালন করা হচ্ছে।

সাইনবোর্ড এলাকায় কর্তব্যরত ট্রাফিক পরিদর্শক মো. জিয়াউল করিম জানান, সকাল থেকে শ্রমিকরা সড়কে এসে অবস্থান নিয়ে মহাসড়কের উভয় পাশে গাড়ি চলাচল বন্ধ করে দেয়।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক জানান, সড়কের মাঝে দাঁড় করিয়ে রাখা গাড়ি সরিয়ে দেওয়া হয়েছে। সড়ক ফাঁকা থাকলেও কোনো গাড়ি চলছে না।