ব্রিসবেনে পাকিস্তান ২৪০|182127|Desh Rupantor
logo
আপডেট : ২২ নভেম্বর, ২০১৯ ০০:০০
ব্রিসবেনে পাকিস্তান ২৪০
ক্রীড়া ডেস্ক

ব্রিসবেনে পাকিস্তান ২৪০

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেন টেস্টের প্রথম দিন দুর্দান্ত শুরুর পর হুট করেই ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। শান মাসুদকে নিয়ে অধিনায়ক আজহার আলি ওপেনিংয়ে ৭৫ রান জুড়েছিলেন। কিন্তু মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের দুর্দান্ত ফাস্ট বোলিংয়ে ২৪০ রানেই গুটিয়ে যায় টসজয়ী পাকিস্তান।

গ্যাবায় ৭৫ রান অতিথি দলের উদ্বোধনী জুটির নতুন রেকর্ড। আগের রেকর্ডটি ৬৪ রানের, নিউজিল্যান্ডের জন রাইট ও ব্রুস এডগার করেছিলেন সেই ১৯৮০ সালে। এমন শুরুর পরও পথ হারায় পাকিস্তান। ১৯ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ভীষণ চাপে পড়ে যায়। ষষ্ঠ উইকেটে ৪৯ রানের জুটি গড়ে সেই চাপ খানিকটা সামাল দেন আসাদ শফিক ও মোহাম্মদ রিজওয়ান। ৩৪ বলে ৩৭ রান করা রিজওয়ানের আউট নিয়ে আছে বিতর্ক। কামিন্সের বল তার ব্যাট ছুঁয়ে অজি অধিনায়ক-উইকেটকিপার টিম পেইনের গ্লাভসে জমা পড়ে। কিন্তু রিপ্লেতে দেখা যায় কামিন্সের পা বোলিং লাইন পেরিয়ে গিয়েছিল। কিন্তু পাকিস্তানকে হতভম্ব করে আম্পায়ার মাইকেল গফ বলটি নো ডাকেননি। এরপর ইনিংসের সবচেয়ে বড় ৮৪ রানের জুটি গড়েন আসাদ শফিক লেগস্পিনার ইয়াসির শাহকে নিয়ে।

নতুন বল নিয়ে সেই জুটি ভাঙেন স্টার্ক। হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন এই বাঁহাতি। তবে অভিষিক্ত নাসিম শাহ তা হতে দেননি। পরের ওভারেই ৭৬ রান করা আসাদকে বোল্ড করেন কামিন্স। আসাদের ১৩৪ বলের ইনিংসে ছিল ৭টি চার। ৮৭তম ওভারে গুটিয়ে যায় পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান : ১ম ইনিংস ২৪০ (শফিক ৭৬, আজহার আলি ৩৯, রিজওয়ান ৩৭; স্টার্ক ৪/৫২, কামিন্স ৩/৬০, হ্যাজেলউড ২/৪৬)।