নিয়মিত হচ্ছেন শখ|182314|Desh Rupantor
logo
আপডেট : ২৩ নভেম্বর, ২০১৯ ০০:০০
নিয়মিত হচ্ছেন শখ

নিয়মিত হচ্ছেন শখ

ছোট পর্দার আলোচিত তারকা আনিকা কবির শখ। বহুদিন ধরেই অভিনয়ে অনিয়মিত। অল্প সময়ে জনপ্রিয়তার শীর্ষে উঠে আসা এই মডেল-অভিনেত্রীকে নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। কারণ, আর দশজন তারকার মতো তিনি শুধু অভিনয় নিয়ে নয়, ব্যক্তিজীবন, পেশাজীবনের বিড়ম্বনার কারণে আলোচিত হয়েছেন। ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় বিয়ে করেছেন, আবার সেই সংসারে বিচ্ছেদ, অভিনয়ে কয়েক দফায় বিরতি, নাটকের শিডিউল ফাঁসানো– এসব ঘটেছে তার জীবনে। তাই তো দীর্ঘদিন পরপর হঠাৎ করেই উদয় ঘটে তার। তারপর আবার ডুবে যান। তাকে তখন পাওয়া যায় না কোনোখানেই। না ফোনে, না ফেইসবুকে। এত-শত অভিযোগের মধ্যেও শখের নিজস্ব একটি জায়গা রয়েছে শোবিজে। দর্শক যেমন তার অভিনয়ের ভক্ত, অনেক তারকাও তার গুণমুগ্ধ।

শখকে সর্বশেষ কাজ করতে দেখা যায় মাস চারেক আগে। তারপর আবার একটা গভীর ডুব। সে যাই হোক, শখ ভক্তদের জন্য খুশির খবর নিয়ে হাজির হলেন তিনি। গভীর ডুবের পর তিনি আবার ভেসে উঠেছেন। এখন থেকে নাকি নিয়মিত অভিনয় করবেন তিনি। গত মঙ্গলবার নির্মাতা ময়ূখ বারীর একটি নাটকের শু¨টিংয়ে অংশ নেন এ অভিনেত্রী। এতে তিনি জুটি বেঁধেছেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত অভিনেতা তাসকিন রহমানের সঙ্গে। আগামী বছরের ঈদের জন্য নাটকটি নির্মাণ করা হচ্ছে বলে জানান নির্মাতা। এর আগে এই অভিনেত্রীকে সর্বশেষ দেখা গেছে গেল ঈদুল আজহার দুটি নাটকে। দেড় বছরের বিরতি ভেঙে ঈদের জন্য জুলাই মাসে ‘সামছু ভাই সংসারী হতে চায়’ ও ‘অহংকার’ শিরোনামের নাটক দুটির শু¨টিং করেন তিনি। শখ তখন তার মায়ের অসুস্থতার কারণে অনেক দিন অভিনয় থেকে দূরে ছিলেন বলে জানান। সেই সময় তিনি বলেন, ‘ঈদের নাটকের মধ্য দিয়ে অভিনয়ে ফিরেছি। সত্যি বলতে আমি অভিনয় ছেড়ে যাইনি। মায়ের অসুস্থতা ও বিভিন্ন কারণে আমার অভিনয়ে একটি বিরতি টানতে হয়েছে। তবে এখন থেকে আবার নতুন উদ্যমে কাজ করব।’ কিন্তু ঈদের ছুটির পর সব অভিনেত্রী শু¨টিংয়ে ফিরলেও বরাবরের মতো আড়ালেই থেকে যান শখ। কথায় ও কাজে মিল পাওয়া যায়নি তার। তবে এবারের যাত্রার মধ্য দিয়ে শখ নিয়মিত অভিনয় করবেন বলে অনেকেই প্রত্যাশা করছেন।

আপনাকে নাকি কিছুদিন পরপর নির্মাতারা খুঁজে পান না? এমন প্রশ্নের জবাবে শখ বেশ সিরিয়াস ভঙ্গিতে বললেন, ‘আমাকে নিয়ে মানুষের কিছু ভুল ধারণা আছে। বলতে পারি কিছু মানুষের আমাকে নিয়ে অতিরিক্ত কৌতূহল আছে। তারা আমাকে এতই ভালোবাসেন যে, আমার সঙ্গে কোনো কথা না বলেই আমার হয়ে নানা তথ্য মানুষকে দিয়ে বেড়ান। তাদের প্রতি আমার সমবেদনা!’ তিনি আরও বলেন, ‘আমি নিখোঁজ ছিলাম না। যারা আমার কাছের মানুষ তারা আমাকে ঠিকই পেয়েছেন। আমি কখনো বলিনি অভিনয় ছেড়ে দেব বা কেউ আমাকে বলেনি তোমাকে কাজ দেওয়া যাবে না।’

অভিনয় করার সময় কোন বিষয়কে প্রাধান্য দিয়ে কাজ করেন জানতে চাইলে তিনি বলেন, ‘নাটকের গল্প, আমার চরিত্র, নির্মাতা এবং সহশিল্পী কে থাকবেন– এসব কাজ শুরুর আগেই জেনে নিই। বলতে পারেন এগুলোর দিকেই বেশি গুরুত্ব দেই। তবে গল্প এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ আমার কাছে। গড়পড়তা গল্পে এখন আর কোনো আগ্রহ পাই না। এখন যে নাটকগুলোতে অভিনয় করছি, আশা করছি সবগুলোই দর্শক বেশ আগ্রহ নিয়ে দেখবেন।’

২০১৭ সালের মাঝামাঝিতে মডেল-অভিনেতা নিলয় আলমগীরের সঙ্গে বিয়েবিচ্ছেদ হয় শখের। এরপর নিলয়কে নিয়মিত অভিনয়ে পাওয়া গেলেও শখ অভিনয় থেকে দূরে সরে যান।