স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ধ্বংস করা হলো ৫ হাইড্রোলিক হর্ন|182343|Desh Rupantor
logo
আপডেট : ২৩ নভেম্বর, ২০১৯ ০০:০০
স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ধ্বংস করা হলো ৫ হাইড্রোলিক হর্ন
নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ধ্বংস করা হলো ৫ হাইড্রোলিক হর্ন

সড়কে উচ্চ মাত্রায় শব্দ সৃষ্টিকারী বিভিন্ন পরিবহনের অবৈধ প্রায় পাঁচ হাজার হাইড্রোলিক হর্ন ধ্বংস করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এই হর্নগুলো বিভিন্ন সময়ে ডিএমপির ট্রাফিক বিভাগ জব্দ করেছিল। 

ডিএমপির জনসংযোগ শাখার উপকমিশনার মাসুদুর রহমান জানান, গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে রাজারবাগ পুলিশ লাইন্সে ট্রাফিক সচেতনতা পক্ষ (২০১৯) উদ্বোধনকালে এই হাইড্রোলিক হর্নগুলো ধ্বংস করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের উপস্থিতির সময় সেখানে ছিলেন পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ডিএমপির ট্রাফিক বিভাগের এক কর্মকর্তা জানান, অবৈধ হাইড্রোলিক হর্নের বিরুদ্ধে নিয়মিতভাবে অভিযান পরিচালনা করে থাকে ডিএমপির চারটি ট্রাফিক বিভাগ। গাড়িতে অবৈধ হাইড্রোলিক হর্ন ব্যবহারের কারণে প্রসিকিউশন দেওয়ার পাশাপাশি এই হর্নগুলো গাড়ি থেকে খুলে জব্দ করা হয়। রোলার দিয়ে জব্দ করা প্রায় পাঁচ হাজার হাইড্রোলিক হর্ন ধ্বংস করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। উল্লেখ্য, সড়কে চলাচলরত গাড়ির চালক, হেলপার, পথচারীসহ সাধারণ মানুষের দায়িত্ব, করণীয় ও বর্জনীয় সম্পর্কে সচেতন করতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উদ্যোগে শুরু হয়েছে ট্রাফিক সচেতনতা পক্ষ ২০১৯। ১৫ দিনব্যাপী এই সচেতনতা অনুষ্ঠান চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।