ঝালকাঠিতে মুক্তিযুদ্ধের ম্যুরাল ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর|182636|Desh Rupantor
logo
আপডেট : ২৪ নভেম্বর, ২০১৯ ১৬:০৯
ঝালকাঠিতে মুক্তিযুদ্ধের ম্যুরাল ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর
ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে মুক্তিযুদ্ধের ম্যুরাল ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

ঝালকাঠিতে মুক্তিযুদ্ধের ম্যুরাল ও জাতির পিতা বঙ্গবন্ধুসহ চার মুক্তিযোদ্ধার ভাস্কর্য ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।

রবিবার সকালে খবর পেয়ে পাশের একটি খাল থেকে ভাঙা ভাস্কর্য চারটি উদ্ধার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে জেলার নলছিটি উপজেলার ষাইটপাকিয়া এলাকায় ভাস্কর্য ও ম্যুরাল ভাঙচুরের ঘটনাটি ঘটে।  

পুলিশ ও স্থানীয়রা জানায়, ১৯৭১ সালে বরিশাল বিভাগের সবচেয়ে বড় সম্মুখ যুদ্ধ হয় ঝালকাঠির চাচৈর গ্রামে। মুক্তিযুদ্ধের সেই স্মৃতি স্মরণীয় করে রাখতে ২০১৭ সালে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কের ষাইটপাকিয়ায় নিজ উদ্যোগে ভাস্কর্য ও ম্যুরাল স্থাপন করেন স্থানীয় মুক্তিযোদ্ধা মৃত মফিজ উদ্দিন হাওলাদার। এতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ চার মুক্তিযোদ্ধার ভাস্কর্য রয়েছে।

শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা ভাস্কর্যের বিভিন্ন স্থান ও বঙ্গবন্ধুসহ চার মুক্তিযোদ্ধার ভাস্কর্য ও ম্যুরাল ভাঙচুর করে এবং ভেঙে ফেলা ভাস্কর্য চারটি পাশের খালে ফেলে দেয়।  

ঝালকাঠি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সাংবাদিক দুলাল সাহা বলেন, মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, পুলিশ ষাটপাকিয়া বাজার এলাকার ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা মৃত মফিজ উদ্দিনের ছেলে মাছুম হাওলাদার বাদী হয়ে নলছিটি থানায় অজ্ঞাত আসামিদের নামে একটি অভিযোগ পত্র দাখিল করেছেন। মামলা নথিভুক্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।