বিএনপি আবারও ভুল করলে জনবিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দায় পরিণত হবে: তথ্যমন্ত্রী|182698|Desh Rupantor
logo
আপডেট : ২৪ নভেম্বর, ২০১৯ ২২:৫০
বিএনপি আবারও ভুল করলে জনবিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দায় পরিণত হবে: তথ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক

বিএনপি আবারও ভুল করলে জনবিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দায় পরিণত হবে: তথ্যমন্ত্রী

প্রতিবাদের ভাষা জনগণের ওপর বোমা নিক্ষেপ নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি অতীতের ভুল আবারও করলে তারা জনবিচ্ছিন্ন নিঝুম দ্বীপের বাসিন্দায় পরিণত হবে।

ওমানের রাষ্ট্রদূত তাঈদ সেলিম আব্দুল্লাহ আল আলাউই এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে নিজ দপ্তরে সাংবাদিকদের ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী এ কথা বলেন। খবর ইউএনবির।

তিনি বলেন, ‘বিএনপি অতীতে জনগণকে জিম্মি করার রাজনীতি করেছে। জনগণকে জিম্মি করার রাজনীতির কারণে তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে। রাজনীতি জনগণের কল্যাণের জন্য। প্রতিবাদের ভাষা জনগণকে দিনের পর দিন জিম্মি করা নয়। যেটি খালেদার নেতৃত্বে বিএনপি করেছে।’

যুবলীগের নতুন কমিটি প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘কমিটি অত্যন্ত চমৎকার হয়েছে, কিছু নেতৃত্বের কারণে যুবলীগকে নিয়ে প্রশ্ন দেখা দিয়েছিল। যুবলীগের প্রতিষ্ঠাতার সন্তানের হাতে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে। তিনি অত্যন্ত শিক্ষিত ও মার্জিত মানুষ। আর সাধারণ সম্পাদক হিসাবে যাকে দেয়া হয়েছে তিনিও ভালো মানুষ, তাকে নিয়ে বিন্দুমাত্র প্রশ্ন নেই।

অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আওয়ামী লীগের কয়েকটি অঙ্গ সংগঠনের সম্মেলন হয়েছে। সেখানে যাদের নেতৃত্বে আনা হয়েছে তারা স্বচ্ছ ভাবমূর্তির মানুষ। রাজনীতিকে যারা কলুষিত করতে চায় এবং রাজনীতিতে যে বলিকায়ন আর দুর্বৃত্তায়নের যে প্রক্রিয়া জিয়াউর রহমান শুরু করেছিলেন এবং খালেদা ও এরশাদ ষোলোকলা পূর্ণ করেছিলেন সেই চক্র থেকে বের করে এনেছেন প্রধানমন্ত্রী।’

ওমানের রাষ্ট্রদূতের সাথে বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে একযোগে কাজ করার বিষয়ে ওমানের রাষ্ট্রদূতের সাথে কথা হয়েছে। কক্সবাজারে রোহিঙ্গাদের জন্য তারা একটি ভিলেজ করছে। সেখানে ১৬০০ পরিবারের জন্য সকল ব্যবস্থা করছে ওমান।

এছাড়া, দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের প্রসঙ্গেও তার সাথে কথা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ওমানে প্রবাসী বাংলাদেশিরা অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে। ওমানের অর্থনীতিকে চাঙা করতে বাংলাদেশিরা কাজ করছেন বলে রাষ্ট্রদূত প্রশংসা করেছেন।