জঙ্গি দমনে বাংলাদেশ সক্ষম: তথ্যমন্ত্রী|183398|Desh Rupantor
logo
আপডেট : ২৭ নভেম্বর, ২০১৯ ২৩:৩৮
জঙ্গি দমনে বাংলাদেশ সক্ষম: তথ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

জঙ্গি দমনে বাংলাদেশ সক্ষম: তথ্যমন্ত্রী

আমরা জঙ্গি নির্মূল করতে পেরেছি এই কথা বলব না, তবে বাংলাদেশ জঙ্গি দমন করতে সক্ষম হয়েছে বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশে জঙ্গি দমন যতটা সম্ভব হয়েছে পৃথিবীর অন্য কোনো রাষ্ট্রে তেমন হয়নি।

বুধবার সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ‘ডিআরইউ বেষ্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০১৯’ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হলি আর্টিজান হামলার ঘটনার রায়ের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সেখানে সাতজনের ফাঁসি হয়েছে। ওই ঘটনার পর সংবাদপত্রে অনুসন্ধানী রিপোর্ট বিচার প্রক্রিয়াকে ত্বরান্বিত করার ক্ষেত্রে সহায়তা করেছে।

বাংলাদেশের গণমাধ্যম সব সময় জঙ্গিদের বিরুদ্ধে রিপোর্ট করেছে জানিয়ে তিনি বলেন, এই রিপোর্টগুলো ভবিষ্যতে জঙ্গি তৈরি না হওয়ার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে তথ্যমন্ত্রী বলেন, ‘যখন আমরা জঙ্গিদের গ্রেপ্তার করছিলাম, তখন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, কিছু লোককে ধরে আনা হয়, কিছুদিন ধরে রেখে দেওয়া হয়, তারপর চুল দাঁড়ি লম্বা হলে তাদের জঙ্গি হিসেবে আখ্যা দেওয়া হয়। এই ধরনের দায়িত্বহীন কথাবার্তা জঙ্গি দমনে বড় প্রতিবন্ধকতা।’

পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের উদ্দেশ্যে হাছান মাহমুদ বলেন, আপনারা সত্য বিষয়কে তুলে ধরার চেষ্টা করবেন সব সময়।