টঙ্গীতে সুতার কারখানায় আগুন|185172|Desh Rupantor
logo
আপডেট : ৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০
টঙ্গীতে সুতার কারখানায় আগুন
গাজীপুর প্রতিনিধি

টঙ্গীতে সুতার কারখানায় আগুন

গাজীপুরের টঙ্গীতে একটি সুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে টঙ্গীর বাদাম এলাকায় অ্যানন টেক্স গ্রুপের রামিশা স্পিনিং মিলের ভেতরে এই আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিটের প্রায় তিন ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে প্রাথমিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতিকুর রহমান দেশ রূপান্তরকে জানান, রামিশা স্পিনিং মিলে বিকেল সাড়ে ৩টার দিকে আগুন লাগলে তারা খবর পান বিকেল ৩টা ৪৯ মিনিটে। পরে টঙ্গী, উত্তরা, সাভার ও ঢাকার কুর্মিটোলাসহ ফায়ার সার্ভিসের আশপাশের ১১টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

ঢাকা বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক দেবাশীষ বর্ধন বলেন, ‘বিকেল সাড়ে ৩টার দিকে রামিশা স্পিনিং কারখানার স্টিল স্ট্রাকচারে নির্মিত শেডে থাকা ড্রয়িং সিমপ্লেক্স সেকশন থেকে আগুনের সূত্রপাত। পরে তা দ্রুত নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে এবং পাশে থাকা ব্লুরুম কাটিং সেকশন, রিং সেকশন ও ফিনিশিং সেকশনে ছড়িয়ে পড়ে।’