আট লাখ ইয়াবা ও ছয় অস্ত্রসহ আটক ৪|186674|Desh Rupantor
logo
আপডেট : ১৩ ডিসেম্বর, ২০১৯ ১০:৫৫
আট লাখ ইয়াবা ও ছয় অস্ত্রসহ আটক ৪
কক্সবাজার প্রতিনিধি

আট লাখ ইয়াবা ও ছয় অস্ত্রসহ আটক ৪

কক্সবাজারের টেকনাফে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত চার সন্ত্রাসী ও মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-৭। এ সময় আট লাখ পিচ ইয়াবা ও ছয়টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শুক্রবার ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউপির রঙ্গীখালী এলাকায় অভিযান চালিয়ে এসব ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়।

আটকরা হলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি ইয়ার মোহাম্মদের ছেলে নুর হাফেজ, দলিলুর রহমানের ছেলে ছৈয়দ আলম প্রকাশ কালু, ছৈয়দ হোসেনের ছেলে ছৈয়দ নুর ও সব্বির আহমদের ছেলে মোহাম্মদ সোহেলকে আটক করা হয়।

র‌্যাব-৭ চট্টগ্রামের অপারেশন অফিসার এএসপি মাশেকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ এর সদস্যরা জানতে পারেন যে মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান এনে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালীতে মজুদ করে রাখার প্রস্তুতি নেওয়া হচ্ছিল।

এরই সূত্র ধরে শুক্রবার ভোররাতে অভিযানে নামে র‌্যাব। এ সময় ওই এলাকার চিহ্নিত ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি নুর হাফেজকে আটক করা হয়। পরে একে এক অপর ইয়াবা কারবারি ও সন্ত্রাসীদেরও আটক করা হয়।

আটকের পর প্রাথমিক স্বীকারোক্তিতে তাদের কাছ থেকে মোট ৮ লাখ ১০ পিচ ইয়াবা, ছয়টি অস্ত্র ও ৭০ রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

অভিযানে নেওয়া র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল বলেন, নুর হাফেজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবার গডফাদার ও মাদক ব্যবসায়ী। তিনি মিয়ানমারের নাগরিক আবদুল হাকিম ডাকাতের সেকেন্ড ইন কমান্ড।