শিক্ষককে মেরে ফেলার হুমকি দিয়ে আজীবন বহিষ্কার শিক্ষার্থী |187422|Desh Rupantor
logo
আপডেট : ১৭ ডিসেম্বর, ২০১৯ ১৯:৩৬
শিক্ষককে মেরে ফেলার হুমকি দিয়ে আজীবন বহিষ্কার শিক্ষার্থী
বশেমুরবিপ্রবি প্রতিনিধি

শিক্ষককে মেরে ফেলার হুমকি দিয়ে আজীবন বহিষ্কার শিক্ষার্থী

ছবি: দেশ রূপান্তর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) অর্থনীতি বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক খসরুল আলমকে পিটিয়ে মেরে ফেলার হুমকির অভিযোগে ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী এসএম অলি উল্লাহকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার বশেমুরবিপ্রবি রেজিস্ট্রার অফিস এক অফিস আদেশে এ তথ্য জানায়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের আশিক নামে এক শিক্ষার্থীর বাবা মারা যান। ওই শিক্ষার্থী নিজ বাড়ি ময়মনসিংহে যাওয়ার জন্য ইটিই বিভাগের শিক্ষার্থী অলি উল্লাহকে ফোন দিয়ে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান খসরুল আলমের কাছে একটি বাস চেয়েছিলেন। বাস দিতে অপারগতা প্রকাশ করায় গত ১২ ডিসেম্বর অলি উল্লাহ ফোনে দুই দফায় খসরুল আলমকে পিটিয়ে মেরে ফেলার হুমকি দেন। এমন অভিযোগ করে রেজিস্ট্রার বরাবর অলি উল্লাহর শাস্তি চেয়ে আবেদন করেন খসরুল আলম।

অফিস আদেশে বলা হয়েছে, গত ১২ ডিসেম্বর ইটিই বিভাগের শিক্ষার্থী এসএম অলি উল্লাহ অর্থনীতি বিভাগের চেয়ারম্যান খসরুল আলমকে পিটিয়ে মেরে ফেলার হুমকি দেওয়ার অভিযোগের সত্যতা যাচাই-বাছাই করে বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃঙ্খলা কমিটি শিক্ষার্থীদের জন্য প্রণিত বিধি অনুযায়ী তাকে (অলি উল্লাহ) আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করে।

শিক্ষককে হুমকি দেওয়ার প্রতিবাদে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের সামনে সাধারণ শিক্ষক ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন আয়োজন করা হয়।