আইপিএল নিলাম ২০২০: সবচেয়ে দামি ৫ ক্রিকেটার|188031|Desh Rupantor
logo
আপডেট : ২০ ডিসেম্বর, ২০১৯ ১৫:০৩
আইপিএল নিলাম ২০২০: সবচেয়ে দামি ৫ ক্রিকেটার
অনলাইন ডেস্ক

আইপিএল নিলাম ২০২০: সবচেয়ে দামি ৫ ক্রিকেটার

কলকাতায় বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়ে গেল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টির ত্রয়োদশ আসরের খেলোয়াড়দের নিলাম। নিলামে দামের দিক থেকে এগিয়ে বিদেশিরাই। সবচেয়ে দামি পাঁচ ক্রিকেটারের সবাই ভারতের বাইরের!

প্যাট কামিন্স: এবার অধিকাংশ ফ্র্যাঞ্চাইজির ব্যাটিং লাইন-আপ শক্তিশালী হলেও, অনেকেরই বোলিং লাইন আপে ছিল দুর্বলতা। তাই বিশ্বমানের পেসার প্যাট কামিন্সকে পেতে ঝাঁপিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালস। তবে এই হাড্ডাহাড্ডি লড়াইয়ে আচমকাই ঢুকে পড়ে বাজিমাত করে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। সাড়ে ১৫ কোটি টাকায় কামিন্সকে তুলে নেয় কেকেআর। আইপিএল’র ইতিহাসে সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার হিসেবে বিক্রি হলেন অজি পেসার।

গ্লেন ম্যাক্সওয়েল: পৌনে ১১ কোটি রুপিতে গ্লেন ম্যাক্সওয়েলকে দলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। এর আগেও পাঞ্জাবের হয়ে খেলছেন ডানহাতি অজি তারকা। এবার ফের প্রীতির দলে ফিরছেন তিনি। সাম্প্রতিক সময় মানসিক স্বাস্থ্য নিয়ে চাপে ছিলেন। এবার সমস্যা কাটিয়ে ক্রিকেটে ফিরে আইপিএলে বড় দাম পেলেন ম্যাক্সওয়েল।

ক্রিস মরিস: সবাইকে চমকে দিয়ে ক্রিস মরিসকে ১০ কোটিতে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)। দক্ষিণ আফ্রিকান এই অলরাউন্ডার আরসিবিতে ফিনিশারের ভূমিকা নিতে পারেন বলে ধরে নেওয়া হচ্ছে। এছাড়া অ্যারন ফিঞ্চকে নিয়েছে আরসিবি। সেক্ষেত্রে ওপেনিংয়ে ফিঞ্চ, তিনে বিরাট, ছয়ে খেলতে পারেন মরিস। সাতে খেলতে পারেন শিবম দুবে।

শেল্ডন কটরেল: দুর্দান্ত ফর্মে থাকা ক্যারিবিয়ান এই পেসারকে দলে নিয়ে আরও একবার বাকি ফ্র্যাঞ্চাইজিগুলোকে চাপে ফেলে দেয় কিংস ইলেভেন পাঞ্জাব। কটরেলের ন্যূনতম মূল্য ছিল ৫০ লাখ রুপি, শেষ পর্যন্ত তার দাম ওঠে ৮.৫০ কোটি রুপি। বলাই বাহুল্য ম্যাক্সওয়েল ও কটরেলকে দলে টেনে মাস্টার স্ট্রোক দিল প্রীতি জিন্তার পাঞ্জাব।

নাথান কুল্টার নাইল: জাশপ্রীত বুমরাহ, লাসিথ মালিঙ্গার পাশে মুম্বাই ইন্ডিয়ানসের পাসে খেলবেন এই অজি তারকাও। ৮ কোটি রুপিতে বিক্রি হলেন ফর্মে থাকা পেসার কুল্টার নাইল।