মধ্য রাতের বৃষ্টিতে ভেসে গেল সাধুসঙ্গ|189544|Desh Rupantor
logo
আপডেট : ২৮ ডিসেম্বর, ২০১৯ ০১:৫৬
মধ্য রাতের বৃষ্টিতে ভেসে গেল সাধুসঙ্গ
মুন্সিগঞ্জ প্রতিনিধি

মধ্য রাতের বৃষ্টিতে ভেসে গেল সাধুসঙ্গ

ফাইল ফটো।

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ইছামতী নদীর তীরে মধ্য রাতের বৃষ্টিতে ভেসে গেছে ফকির লালন শাহ সাধুসঙ্গ আসর।

জেলার সিরাজদিখান উপজেলার ইছামতীর তীরে দোসরপাড়া টেকেরহাট বটতলা পদ্মহেম ধামে বৃহস্পতিবার বিকেলে সাধুসঙ্গ শুরু হয়। সন্ধ্যা থেকে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে লালন ভক্তকুল আসতে শুরু করে সাধুসঙ্গের আসর স্থলে।

রাত ৮ টার দিকে লালন গীতির মূল আসর শুরু হয়। ভারতের লালন সংগীত শিল্পী ইলামা বাউল ও তার মেয়ে আউশি বাউলের কণ্ঠে লালন বন্দনার মধ্য দিয়ে মূল আসর শুরু হয়। একের পর এক শিল্পীদের কণ্ঠে লালন গান পরিবেশনে আসর জমে উঠে। রাত যত বাড়তে থাকে, তীব্র শীত উপেক্ষা করে আসর স্থলে ভক্তকুলের সমাগম তত বাড়তে থাকে। তবে মধ্য রাত সাড়ে ১২ টার দিকে বৃষ্টি নামলে মূল আসর ভেঙে যায়।

দোসরপাড়া টেকেরহাট বটতলা পদ্মহেম ধামের সাধারণ সম্পাদক ও মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রাসেল মাহমুদ জানান, এবারের আসরে বাউল দরবেশ নহীর শাহ, সামছুল ফকির, মহরম শাহ, টুনটুন বাউল, ইলামা বাউল, আরিফ বাউল, তকবির বাউল উপস্থিত ছিলেন। এদের মধ্যে অনেকেই গান গেয়েছেন। তবে বেশির ভাগ বাউল শিল্পী আসরের মঞ্চে গাইতে পারেননি। মধ্যরাতের বৃষ্টিতে আসর ভন্ডুল হয়ে যায়।

তিনি আরও জানান, বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে লালন শাহ সাধুসঙ্গ উদ্বোধন করেন। রাতভর আসরে লালন বন্দনা চলে শুক্রবার বিকেল পর্যন্ত হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে ভেসে যায় সাধুসঙ্গের মূল আসর।