কুমিল্লায় ইউপি নির্বাচনে সংঘর্ষে গুলিবিদ্ধ ৩|190056|Desh Rupantor
logo
আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৯ ২৩:২৫
কুমিল্লায় ইউপি নির্বাচনে সংঘর্ষে গুলিবিদ্ধ ৩
নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা

কুমিল্লায় ইউপি নির্বাচনে সংঘর্ষে গুলিবিদ্ধ ৩

ছবি: দেশ রূপান্তর

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই সদস্য প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষে ছয়জন আহত হয়েছে। গতকাল সোমবার সকালে ভোট শুরুর সঙ্গে সঙ্গে সংঘর্ষ বাধে। এ সময় দুপক্ষের কর্মীরাই ককটেল ও গুলি ছোড়ে। এতে ছয়জন আহত হন। এদের মধ্যে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন।

সংঘর্ষের ঘটনায় দুটি কেন্দ্রে ভোটগ্রহণ কিছু সময় বন্ধ থাকার পর আবার চালু হয়। 

ইউপির যশপুর ও শুভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সদস্য প্রার্থী মামুনুর রশিদ ও জিয়া উদ্দিনের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়।

এ ঘটনার পর আতঙ্কে অনেক ভোটার ভোট না দিয়েই কেন্দ্র থেকে চলে যায়। যশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের ৪ নম্বর বুথের ভোটারদের সকাল ৯টার আগে কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে এক সদস্য প্রার্থীর বিরুদ্ধে।

এ ঘটনায় আহত আবুল বাশার জানান, সকালে ভোট দিতে যশপুর কেন্দ্রে যাওয়ার পথে সদস্য প্রার্থী জিয়া উদ্দিনের সমর্থকরা মামুনুর রশিদের সমর্থকদের বাধা দেয় এবং কেন্দ্র দখলের চেষ্টা চালায়। এ সময় মামুনুর রশিদের সমর্থকদের ওপর গুলি ও ককটেল নিক্ষেপ করা হয়। এতে গুলিবিদ্ধসহ ছয়জন আহত হন।

কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলাম জানান, মামুনুর রশিদের সমর্থকদের ওপর গুলি চালায় প্রতিপক্ষ। এতে তিনজন গুলিবিদ্ধ হন।     

যশপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বিজয় কুমার দাস দেশ রূপান্তরকে বলেন, ‘ভোটকেন্দ্রের ভেতরে কোনো সমস্যা হয়নি। প্রার্থীর সমর্থকদের মধ্যে কেন্দ্রের বাইরে হলে হতে পারে। ভেতরে খুব সুন্দরভাবে ভোট হচ্ছে।’

শুভপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বেলা ১১টার দিকে বলেন, শািন্তপূর্ণভাবেই ভোটগ্রহণ হচ্ছে। আমরা যথাযথভাবে দায়িত্ব পালনের চেষ্টা করছি।’

সদর দক্ষিণ উপজেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন চৌধুরী বলেন, এ পর্যন্ত কোথাও অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি।