অবশেষে জয়ের দেখা পেল আর্সেনাল|190558|Desh Rupantor
logo
আপডেট : ২ জানুয়ারি, ২০২০ ০৯:১৪
অবশেষে জয়ের দেখা পেল আর্সেনাল
অনলাইন ডেস্ক

অবশেষে জয়ের দেখা পেল আর্সেনাল

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আর্সেনালের গোল উল্লাস। ছবি: এএফপি

গেল বছরে সব ধরনের প্রতিযোগিতায় নিজেদের শেষ পাঁচ ম্যাচের একটিতেও জয় আসেনি। তবে নতুন বছরের শুরুটা দারুণ হয়েছে আর্সেনালের। প্রথমার্ধের দুই গোলে হারিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে।

নিজেদের মাঠে বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ম্যানইউকে ২-০ গোলে হারায় আর্সেনাল। ম্যাচের শুরুতেই নিকোলাস পেপের গোলে এগিয়ে যাওয়ার পর বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করেন সক্রেটিস পাপাস্তাথোপুলস।

সব ধরনের প্রতিযোগিতায় গত ষোলো ম্যাচে এটা আর্সেনালের দ্বিতীয় জয়। আর কোচ মিকেল আর্তেতার অধীনে এটা প্রথম জয়।

নিজেদের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরুর অষ্টম মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। ডি-বক্সের মাঝামাঝিতে বল পেয়ে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন ফরাসি উইঙ্গার নিকোলাস পেপে।

ম্যাচের ৩৮তম মিনিটে আরও একটি গোল করতে পারতেন পেপে। কিন্তু এবার তার শটটি লাগে গোলপোস্টে। তবে দ্বিতীয় গোল পেতে খুব দেরি হয়নি আর্সেনালের। প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে জালের দেখা পান সক্রেটিস। কর্নার থেকে বল পেয়ে খুব কাছ থেকে ডান পায়ের শটে গোল করেন গ্রিসের এই সেন্টারব্যাক।

ম্যাচটিতে ছিলেন ম্যানইউ’র তারকা খেলোয়াড় পল পগবা। গোড়ালির ছোটে ভুগছেন ফরাসি এই মিডফিল্ডার। তার অভাব ম্যানইউ শিবিরে ছিল স্পষ্ট। এরপরও বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়েছিল অতিথি দল। কিন্তু কাজে আসেনি।

কাঙ্ক্ষিত জয়ে ২১ ম্যাচে ২৭ পয়েন্টে টেবিলের দশমস্থানে উঠে এসেছে আর্সেনাল। আর পঞ্চমস্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ২১ ম্যাচে ৩১। শিরোপার দৌড়ে সবার আগে আছে লিভারপুল। ১৯ ম্যাচে দলটির পয়েন্ট ৫৫।