পাটকল শ্রমিকদের অনশন স্থগিত|190684|Desh Rupantor
logo
আপডেট : ২ জানুয়ারি, ২০২০ ২৩:১০
পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
নিজস্ব প্রতিবেদক

পাটকল শ্রমিকদের অনশন স্থগিত

পনের দিনের মধ্যে নতুন মজুরি কাঠামো অনুযায়ী পাটকলের শ্রমিকদের পে স্লিপ দেওয়া হবে, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর এমন ঘোষণায় অনশন স্থগিত হয়েছে।

বৃহস্পতিবার রাতে রাজধানীর ফার্মগেইটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) কার্যালয়ে বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আন্দোলনে থাকা রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক শেষে পাটমন্ত্রী এ ঘোষণা দেন।

এরপর শ্রমকি নেতারা অনশন স্থগিতের কথা জানান। 

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদের জানিয়েছেন পাটকলের শ্রমিকদের আগামী ১৫ দিনের মধ্যে নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ দেয়া হবে। এজন্য আমি তাদের অনশন ভাঙতে বলেছি। তারা আমাদের কাছে চিঠি চেয়েছে। আমরা চিঠি দিয়েছি তারা অনশন প্রত্যাহার করেছে।

সংবাদ সম্মেলনে পাটকল সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক আবদুল হামিদ সরদার বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসে আমরা আমাদের অনশন প্রত্যাহার করেছি, ১৬ তারিখের ভিতরে আমাদের পে স্লিপ বুঝিয়ে দিতে হবে। এটি যদি ১৬ জানুয়ারির মধ্যে আমরা না পাই তাহলে পরবর্তীতে কিছু ঘটলে এর দায় আমাদের থাকবে না বলে তিনি জানান।

বৈঠকে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ছাড়াও দুই মন্ত্রণালয়ের সচিব সভায় উপস্থিত ছিলেন।

এ ছাড়া বৈঠকে পাটকল শ্রমিক নেতা, সিবিএ, নন-সিবিএ সংগঠনের প্রায় ৫০ জন অংশ নেয়।