বব ডিলানের চরিত্রে টিমোথি চালমেট|191592|Desh Rupantor
logo
আপডেট : ৭ জানুয়ারি, ২০২০ ১৩:৪৩
বব ডিলানের চরিত্রে টিমোথি চালমেট
অনলাইন ডেস্ক

বব ডিলানের চরিত্রে টিমোথি চালমেট

বব ডিলান ও টিমোথি চালমেট

নোবেলজয়ী আমেরিকান গায়ক ও গীতিকার বব ডিলানের বায়োপিক নির্মাণ করছেন জেমস ম্যানগোল্ড। ‘গোয়িং ইলেকট্রিক’ শিরোনামের সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন টিমোথি চালমেট।

ডেডলাইনের বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে হলিউড ম্যাগাজিন ভ্যারাইটি।

বব ডিলানের বেড়ে উঠা, জনপ্রিয়তা ও ফোক মিউজিক আইকনে পরিণত হওয়ার গল্প তুলে ধরা হবে এ সিনেমায়।

টিমোথির ব্যস্ত শিডিউলের মাঝে ‘গোয়িং ইলেকট্রিক’-এর খবর প্রকাশ হলো। অতি সম্প্রতি তাকে দেখা গেছে গ্রেটা গারউইকের প্রশংসিত সিনেমা ‘লিটল ওম্যান’-এ। নেটফ্লিক্সের সঙ্গে করেছেন ঐতিহাসিক ড্রামা ‘দ্য কিং’। হাতে আছে রেবেকা ফারগুসন, অস্কার ইসাক, জস ব্রলিন, স্টেলান স্কারসগার্ড, ডেভ বাস্তিস্টা, জেসন মোমোয়া ও জেভিয়ার বারদেমের মতো তারকাদের সঙ্গে ‘ডান’, পরিচালনা করছেন ডেনিশ ভেলনাইভ।

এ দিকে পরিচালক ম্যানগোণ্ডের সর্বশেষ সিনেমা ‘ফোর্ড ভার্সেস ফেরারি’তে অভিনয় করেছেন ম্যাট ডেমন ও ক্রিশ্চিয়ান বেইল। দুই অটোমোবাইল কোম্পানির প্রতিদ্বন্দ্বিতার গল্পটি ভালোই সাজিয়েছিলেন তিনি। এর আগে আরেক প্রশংসিত সুপারহিরো সিনেমা ‘লোগান’ নির্মাণ করেন।

২০০৭ সালে নির্মিত হয় বব ডিলানের ব্যতিক্রমী বায়োপিক ‘আই অ্যাম নট দেয়ার’। অভিনয় করেন ক্রিশ্চিয়ান বেইল, কেট ব্লানচেট, মার্কুস কার্ল ফ্রাঙ্কলিন, রিচার্ড গেরে, হিথ লেজার ও বেন উইশ’র মতো তারকারা। এর আগে মার্টিন স্করসেজি নির্মাণ করেন প্রামাণ্যচিত্র ‘নো ডিরেকশন হোম’। যেখানে ডিলানের জীবন এবং সংগীত ও সংস্কৃতির ওপর তার প্রভাব তুলে ধরা হয়।