সিটির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবেন ব্রাজিলের ফার্নান্দিনহো|192002|Desh Rupantor
logo
আপডেট : ৯ জানুয়ারি, ২০২০ ১৫:০৭
সিটির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবেন ব্রাজিলের ফার্নান্দিনহো
অনলাইন ডেস্ক

সিটির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবেন ব্রাজিলের ফার্নান্দিনহো

চলতি মৌসুম শেষেই ম্যানচেস্টার সিটির সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ফার্নান্দিনহোর। তবে ক্লাবটি ছাড়ার কথা ভাবছেন না এই ব্রাজিলিয়ান। ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন শিবিরে নতুন চুক্তি করবেন বলে জানিয়েছেন মাঝ মাঠের এই খেলোয়াড়।

২০১৩ সালে ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ক থেকে ম্যানসিটিতে নাম লেখান ফার্নান্দিনহো। শুরু থেকেই ক্লাবটির অন্যতম গুরুত্বপূর্ন খেলোয়াড় হয়ে ওঠেন। সম্প্রতি সিটির কোচ পেপ গুয়ার্দিওলা জানিয়েছেন, আসছে গ্রীষ্মে চুক্তির মেয়াদ শেষ হলেও ক্লাবটিতে থাকবেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

তেমন কিছুর আভাসই দিলেন ফার্নান্দিনহো। ইএসপিএন ব্রাজিলকে দেওয়া এক সাক্ষাৎকারে সিটির তারকা এই মিডফিল্ডার বলেন, “এরই মধ্যে আলোচনা শুরু হয়েছে। আমরা এটা নিয়ে গত মাসে কথা বলেছি। আমি লক্ষ্যগুলোয় পৌঁছানোর এবং চতুন চুক্তি সম্পাদনের খুব কাছে চলে এসেছি। তবে কাগজে-কলমে হওয়ার পরই আমরা এ ব্যাপারে নিশ্চয়তা দিতে পারি।”

“ক্লাব এরই মধ্যে আমাকে রাখার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। আমিও থাকার ব্যাপারে আগ্রহ দেখিয়েছি।”

সবশেষ দল-বদলে বেলজিয়ান সেন্টার ব্যাক ভিনসেন্ত কোম্পানি ক্লাব ছাড়ার পর ডিফেন্সে বিকল্প কমে এসেছে সিটির। এর মধ্যে চোটে পড়েছেন আরেক সেন্টার-ব্যাক এমারিক লাপোর্তে।

সেন্টার-ব্যাক ভূমিকায় ভালোভাবেই দায়িত্ব পালন করছেন ফার্নান্দিনহো। নতুন পজিশনে নিজেকে মানিয়ে নিতে পেরে খুশি অভিজ্ঞ এই ফুটবলার।

“রক্ষণে খেলাটা আমি ভিন্নভাবে দেখি। এখানে অনেক ঠাণ্ডা মাথায় খেলতে হয়। আর আমি পেপ গার্দিওলার কাছ থেকে যে নির্দেশনা পাচ্ছি তা অসাধারণ।”

“৩৪ বছরেই প্রিমিয়ার লিগে খেলা গর্বের বিষয়। আমি যে অভিজ্ঞতা অর্জন করছি, তা অনেক খেলোয়াড়েরই পাওয়ার ইচ্ছা।”