ফিরমিনোর গোলে শিরোপার দিকে লিভারপুল|192539|Desh Rupantor
logo
আপডেট : ১২ জানুয়ারি, ২০২০ ০৯:১৫
ফিরমিনোর গোলে শিরোপার দিকে লিভারপুল
অনলাইন ডেস্ক

ফিরমিনোর গোলে শিরোপার দিকে লিভারপুল

গোল করার পর লিভারপুল ফরোয়ার্ড রবের্তো ফিরমিনোর উল্লাস। ছবি: এএফপি

প্রথমার্ধে রবের্তো ফিরমিনোর একমাত্র গোলে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও দৃঢ় করেছে লিভারপুল। সেই সঙ্গে চলতি লিগে অপরাজিত থাকার ধারা ধরে রাখার পাশাপাশি শিরোপার দিকে আরও এগিয়ে গেল ‘অল রেড’ নামক দলটি।

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় ইয়ুর্গেন ক্লপের দল। ম্যাচের ৩৭তম মিনিটে মোহামেদ সালাহর পাস থেকে একমাত্র গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট দাঁড়িয়েছে ২১ ম্যাচে ২০ জয় ও এক ড্রয়ে ৬১। এক ম্যাচ বেশি খেলে লেস্টার সিটি দ্বিতীয়স্থানে আছে ৪৫ পয়েন্ট নিয়ে। ষোলো পয়েন্টে এগিয়ে তিরিশ বছরের মধ্যে প্রথমবারের মতো শিরোপার দিকে অনেকটাই এগিয়ে গেল লিভারপুল।

পুরো ম্যাচে বল দখল ও আক্রমণে আধিপত্য দেখিয়েছে লিভারপুল। গোলের উদ্দেশে সাতটি শট নেয় তারা। কিন্তু একবারের বেশি জালের দেখা পায়নি অতিথি দল।

ম্যাচের ৭৫তম মিনিটে সমতায় ফেরার ভালো একটি সুযোগ পেয়েছিল টটেনহ্যাম। কিন্তু দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিয়ুং-মিনের শটটি চলে যায় ক্রসবারের উপর দিয়ে। আট মিনিট পর খুব কাছ থেকে সহজ সুযোগ নষ্ট করেন টটেনহ্যামের আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসো।

একই দিন ক্রিস্টাল প্যালেসের মাঠ থেকে ১-১ গোলে ড্র নিয়ে ফেরে। আর চেলসি নিজেদের মাঠে বার্নলিকে ৩-০ গোলে হারায় চেলসি। নরউইচ সিটিকে ৪-০ গোলে হারায় স্বাগতিক ম্যানচেস্টার ইউনাইটেড।