সাংবাদিকের বিরুদ্ধে মামলা করলেন নায়িকা অঞ্জনা|193442|Desh Rupantor
logo
আপডেট : ১৬ জানুয়ারি, ২০২০ ২০:৪৮
সাংবাদিকের বিরুদ্ধে মামলা করলেন নায়িকা অঞ্জনা
নিজস্ব প্রতিবেদক

সাংবাদিকের বিরুদ্ধে মামলা করলেন নায়িকা অঞ্জনা

সাপ্তাহিক রাজপথ বিচিত্রার সম্পাদক সিরাজ উদ্দিন রাজা সিরাজের বিরুদ্ধে ৫০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে মামলা করেছেন চিত্রনায়িকা অঞ্জনা সুলতানা। গতকাল ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস বাদীর জবানবন্দি গ্রহণ করে ঘটনার বিষয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

আসামি রাজা সিরাজের বিরুদ্ধে দণ্ডবিধির ৫০০/৫০১/৩৮৫/৫০৬ ধারায় মামলা করা হয়েছে। মামলায় অভিযোগ করা হয়, গত ১ ডিসেম্বর সাপ্তাহিক রাজপথ বিচিত্রার প্রথম পৃষ্ঠায় এক জ্যোতিষীর বিজ্ঞাপনের ওপর সংবাদটি প্রকাশিত হয়। এতে ‘প্রতারণার বিজ্ঞাপনে চিত্রনায়িকা অঞ্জনা’ ক্যাপশন দিয়ে কিছু ছবি প্রকাশ হয়। ৮ জানুয়ারি বিষয়টি বিভিন্ন মাধ্যমে জানতে পারেন অঞ্জনা। এ নিয়ে জ্যোতিষী লিটন দেওয়ান রাজপথ বিচিত্রার সম্পাদক রাজা সিরাজের সঙ্গে যোগাযোগ করলে তার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন ওই সম্পাদক। চাঁদা দাবির জবাব চাইলে রাজা সিরাজ হুমকি দিয়ে বলেন, আরও গোপন তথ্য আছে, যা ধারাবাহিকভাবে প্রকাশ করা হবে। এমন ঘটনায় শিল্পীদের পক্ষ থেকে এ ধরনের সংবাদ প্রকাশ হওয়ায় মানহানি ও ক্ষতিসাধন হয়েছে বলে মনে করেন অঞ্জনা সুলতানা। তাই তিনি আদালতে সিআর মামলা করেছেন বলে উল্লেখ করা হয়।

এদিকে দেশ রূপান্তরের পক্ষ থেকে যোগাযোগ করা হলে অঞ্জনা বলেন, ‘জ্যোতিষী লিটন দেওয়ানের অনুরোধে তার একটি পাথরের বিজ্ঞাপনে অংশ নিয়েছিলাম। শুধু আমি নই, আরও কয়েকজন শিল্পী ওই বিজ্ঞাপনে অভিনয় করেন। কোনো প্রকার পারিশ্রমিক ছাড়াই লিটন দেওয়ানের প্রতি ভালোবাসা থেকেই বিজ্ঞাপনটি আমরা করেছিলাম। তারপর এত দিন পরে এসে দেখি ওই পত্রিকা এমন নিউজ করেছে। আমরা নাকি প্রতারণামূলক বিজ্ঞাপন করেছি। আমার দীর্ঘ ক্যারিয়ারে প্রিন্ট ইলেকট্রিক মিডিয়ার সবাই আমাকে সম্মান করেন। আজ পর্যন্ত কেউই বলতে পারবেন না কখনো কোনো প্রতারণামূলক কাজ করেছি। ওই ভদ্রলোক কোত্থেকে কি পেলেন, বুঝলাম না। আমি মনে করি ওই নিউজের ফলে আমরা যারা বিজ্ঞাপনে কাজ করেছি তাদের সম্মানহানি হয়েছে। তাই সকল শিল্পীদের পক্ষ থেকে আমি মামলা করেছি।’