ঢাকায় আসছেন ব্রাজিল তারকা জুলিও সিজার|193623|Desh Rupantor
logo
আপডেট : ১৭ জানুয়ারি, ২০২০ ২২:১১
ঢাকায় আসছেন ব্রাজিল তারকা জুলিও সিজার
নিজস্ব প্রতিবেদক

ঢাকায় আসছেন ব্রাজিল তারকা জুলিও সিজার

জুলিও সিজার।

ঢাকা আসতে যাচ্ছেন ব্রাজিলের সাবেক গোলরক্ষক জুলিও সিজার। ফিফার দূত হয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রচারণার অংশ হিসেবে বাংলাদেশে আসবেন ২০১৪ বিশ্বকাপে খেলা এই তারকা।

সিজারের দুই দিনের সফরে ঢাকায় আসার কথা শুক্রবার সংবাদমাধ্যমকে জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন।

৪০ বছর বয়সী সিজার অবসরের আগে ব্রাজিলের হয়ে ৮৭টি ম্যাচ খেলেছেন। একটি কোপা আমেরিকা, দুটি কনফেডারেশন কাপের শিরোপা জিতেছিলেন।

২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হারের ম্যাচটায় তিনিই ছিলেন ব্রাজিলের জাল সামলানোর দায়িত্বে। তবে ভুতুড়ে ওই ম্যাচে যাই হোক সিজারের ক্যারিয়ার বেশ সমৃদ্ধ।

ব্রাজিলের এই তারকা ক্লাব ক্যারিয়ারে ফ্লামেঙ্গো, ইন্তার মিলান, বেনফিকার মতো দলে খেলেছেন। ২০০৯-১০ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, সিরি আ লিগ শিরোপা, ক্লাব ওয়ার্ল্ড কাপসহ অসংখ্য শিরোপা জিতেছেন।

২২ জানুয়ারি ঢাকায় এসে পরদিন ফিরে যাবেন সিজার। কাজী সালাউদ্দিন জানান, সিজার ঢাকা এসে বাফুফে অফিশিয়ালদের সঙ্গে সাক্ষাৎ করবেন। নারী ফুটবলার ও বাফুফের একাডেমিতে থাকা খেলোয়াড়দের সঙ্গেও সময় কাটাবেন।

২৩ জানুয়ারি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন ইন্তার মিলানের সাবেক এই গোলরক্ষক। এরপর বঙ্গবন্ধু গোল্ড কাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ উপভোগ করে ওই দিন রাতেই ঢাকা ছাড়বেন।