প্রথমবার সিনেমার গানে ওয়ারফেজ|193723|Desh Rupantor
logo
আপডেট : ১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০
প্রথমবার সিনেমার গানে ওয়ারফেজ

প্রথমবার সিনেমার গানে ওয়ারফেজ

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় হার্ড রক ও মেটাল ঘরানার ব্যান্ড ওয়ারফেজ। সাড়ে তিন দশক ধরে দর্শকদের মাতিয়ে এলেও কখনই সিনেমার গান করতে দেখা যায়নি ব্যান্ডটিকে। প্রথমবারের মতো সিনেমার গান করতে যাচ্ছে ব্যান্ডটি।

‘গিরগিটি’ নামের একটি সিনেমায় প্রথমবারের মতো টাইটেল গান করতে দেখা যাবে তাদের। সৌরভ কু-ু পরিচালিত এই সিনেমার গানটির কিছু দৃশ্যেও ওয়ারফেজ ব্যান্ডের সদস্যদের দেখা যেতে পারে বলে জানিয়েছেন পরিচালক।

ইতিমধ্যে সিনেমাটির প্রযোজনা সংস্থার সঙ্গে ওয়ারফেজ চুক্তিবদ্ধও হয়েছে। নির্মাতা সৌরভ জানান, ছবির টাইটেল গানটির জন্য যে রকম দরকার ছিল, আমার কাছে মনে হয়েছে ‘ওয়ারফেজ’ই পারফেক্ট। এরই মধ্যে গানটি নিয়ে তারা কাজ শুরু করেছেন।

সৌরভ কু-ু বলেন, ‘আমি খুব আনন্দিত, কারণ আমার প্রথম সিনেমাতেই বাংলাদেশের তুমুল জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজকে পাচ্ছি। তাদের গান আমার সিনেমাকে দর্শকদের কাছে আরও আকর্ষণীয় করে তুলবে বলে আমার বিশ্বাস। মজার ব্যাপার, গানটির কিছু দৃশ্যে ওয়ারফেজ ব্যান্ডের সদস্যদেরও দেখা যাবে, তবে সেটা আবশ্যই গল্পের প্রয়োজনে।’

ওয়ারফেজ ব্যান্ডের শেখ মনিরুল ইসলাম টিপু বলেন, অনেক দিন ধরেই আমরা সিনেমায় আসতে চেয়েছিলাম। কিন্তু এতদিন ব্যাটে-বলে মিলছিল না। তবে ‘গিরগিটি’র গল্পটা খুব ভালো লেগেছে। তাই প্রথমবার আমরা সিনেমায় গান করছি।’

‘গিরগিটি’ নির্মিত হচ্ছে আপস্টুডিও প্রোডাকশন হাউজ অ্যান্ড পাবলিকেশন্সের ব্যানারে। প্রতিষ্ঠানটির সিইও হামিদুল হাসান নবীন বলেন, ‘কৈশোর থেকে ওয়ারফেজের ভক্ত আমি। বিশ্ববিদ্যালয় জীবনে ব্যান্ডটির গানে ও কনসার্টে মেতে থাকতাম। ‘গিরগিটি’ সিনেমার মূল ভাবনা আমার বন্ধু সোহেল রানার। তার ভাবনাতে ওয়ারফেজের ‘না’ গানটি বেশ প্রভাব ফেলেছে।’

‘গিরগিটি’র কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন শাহজাহান সৌরভ। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান ও এবিএম সুমন। নায়িকার নাম এখনি বলতে চাচ্ছেন না পরিচালক।

তাসকিন, এবিএম সুমন ছাড়াও ছবিতে অভিনয় করছেন শতাব্দী ওয়াদুদ, দীপু ইমাম, মিলি বাসার, হামিদুর রহমান ও খালেকুজ্জান। এছাড়া অভিনয়শিল্পীতে আরও কিছু চমক আছে বলে জানিয়েছেন নির্মাতা। আগামী ২০ জানুয়ারি থেকে মানিকগঞ্জে সিনেমাটির শ্যুটিং শুরু হচ্ছে।

উল্লেখ্য, ১৯৮৪ সালের ৫ জুন ওয়ারফেজ গঠিত হয়। ১৯৯১ সালে ‘ওয়ারফেজ’ নামেই প্রথম অ্যালবাম প্রকাশ করে তারা। এ পর্যন্ত ওয়ারফেজ আটটি গানের সঙ্কলন প্রকাশ করেছে। সময়ের সঙ্গে সঙ্গে দলটির সদস্য তালিকাতে (লাইনআপ) ব্যাপক পরিবর্তন এসেছে। প্রথম সদস্য তালিকার অধিকাংশই সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ছিলেন। দলের বর্তমান সদস্যরা হলেন ইব্রাহীম আহমেদ কমল (লিড গিটার), শেখ মনিরুল আলম টিপু (ড্রামস), সামস মনসুর (কিবোর্ড), নাঈম হক রজার (বেস গিটার), সামির হাফিজ, সৌমেন দাস (লিড গিটার) এবং পলাশ নূর (ভোকাল)।