দুই ননদসহ সড়কে ভাবির মৃত্যু|193961|Desh Rupantor
logo
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০
দুই ননদসহ সড়কে ভাবির মৃত্যু
প্রতিদিন ডেস্ক

দুই ননদসহ সড়কে ভাবির মৃত্যু

যশোরে আত্মীয়ের বিবাহোত্তর অনুষ্ঠানের আলোকসজ্জা দেখে বাড়ি ফেরার পথে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লেগে দুই ননদসহ ভাবি নিহত হয়েছেন। এ ঘটনায় শিশুসহ আরও চারজন আহত হয়েছেন। গত শুক্রবার রাত ১টার দিকে জেলা শহরের পুরাতন কসবা বিমান অফিস মোড় সংলগ্ন শহীদ মসিয়ূর রহমান সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ননদ তনিমা ইয়াসমিন পিয়াসা (২৫), তার বড় বোন তানজিলা ইয়াসমিন তিয়াসা (২৮) এবং তাদের খালাতো ভাই মনজুর হোসেনের স্ত্রী আফরোজা তাবাসসুম তিথি (২৬)। এর মধ্যে পিয়াসা যশোর আদ-দ্বীন মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। মাইক্রোবাসটির চালক ছিলেন পিয়াসার স্বামী শফিকুল ইসলাম জ্যোতি। তাকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় জ্যোতি ছাড়াও তার বন্ধু হৃদয়, শাহিন ও নিহত তিথির তিন বছরের কন্যা মানজিরা আহত হয়েছে। 

নিহতদের মামা শাহিনুর রহমান ঠান্ডু জানান, এক বছর আগে বিয়ে হয়েছিল জ্যোতি ও পিয়াসার। তাদের বিবাহোত্তর সংবর্ধনা ছিল আগামী ২৩ জানুয়ারি। এ উপলক্ষে জ্যোতির বাড়িতে আলোকসজ্জা করা হয়েছিল। ওই আলোকসজ্জা দেখতে শুক্রবার রাত ১১টার দিকে স্বামী জ্যোতিকে ফোন দেয় পিয়াসা। জ্যোতি তার প্রাইভেটকার নিয়ে পিয়াসার বাড়িতে আসেন। তখন পিয়াসা তার বোন তিয়াসা, ভাবি তিথি ও তিথির মেয়ে মানজিরাকে সঙ্গে নেন। অন্যদিকে গাড়িতে জ্যোতির বন্ধুরাও ছিল। আলোকসজ্জা দেখে বাড়ি ফেরার পথে রাত ১টার দিকে মাইক্রোবাসটি শহরের পুরাতন কসবা বিমান অফিস মোড়ের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বৈদ্যুতিক খুঁটি ও একটি বাড়ির প্রাচীরে গিয়ে সজোরে ধাক্কা লাগে। এ সময় গাড়ির একাংশ দুমড়েমুচড়ে গিয়ে ঘটনাস্থলেই ওই তিন নারী নিহত হন।

যশোর কোতোয়ালি থানার ওসি তাসনীম আহমেদ জানান, তারা ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নেন। নিহতদের মরদেহ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এদিকে গতকাল সকালে গোপালগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে একটি যাত্রীবাহী বাসের ধাক্কা লেগে দুই নারী নিহত হয়েছেন। শুক্রবার রাতে সিলেটে প্রাইভেটকার উল্টে এক কলেজছাত্র নিহত হয়েছে। তেঁতুলিয়ায় ইত্যাদির শ্যুটিং দেখে বাড়ি ফেরার পথে ট্রাকের ধাক্কায় এক ব্যক্তি নিহত হয়েছে। গতকাল কক্সবাজারের রামুতে বনভোজনের বাস খাদে পড়ে ৩০ জন আহত হয়েছে। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল দুপুরে পাবনার ঈশ্বরদীতে প্রাইভেটকার ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে :

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত : গোপালগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে একটি যাত্রীবাহী বাসের ধাক্কা লেগে দুই নারী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১৫ জন। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের সদর উপজেলার ভেন্নাবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, গোপালগঞ্জ সদর উপজেলার চামটা গ্রামের নুরু মোল্যার স্ত্রী রোমিচা বেগম (৫০) ও মুকসুদপুর উপজেলার মহিষতলী গ্রামের সুবল বালার স্ত্রীর শেফালি বালা (৪০)।

গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম জানান, মাদারীপুরের টেকেরহাট থেকে যাত্রী নিয়ে গোপালগঞ্জে আসছিল বন্ধন পরিবহনের একটি যাত্রবাহী লোকাল বাস। ভেন্নাবাড়ীতে এসে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি সড়কের পাশের কয়েকটি গাছের সঙ্গে সাজোরে ধাক্কা খায়। এতে বাসের সামনের অংশ দুমড়েমুচড়ে গিয়ে গাছ ও বাসের মাঝখানে চাপা পড়ে দুই নারী যাত্রী নিহত হন।

সিলেটে প্রাইভেটকার উল্টে প্রাণ গেল কলেজছাত্রের : সিলেটে প্রাইভেটকার উল্টে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় কারচালকসহ আরও তিনজন আহত হয়েছেন। গত শুক্রবার রাত ১২টার দিকে নগরীর টিলাগড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নয়ন দাস (২৬) সিলেট এমসি কলেজের মাস্টার্স শেষ পর্বের ছাত্র ছিলেন। তিনি নগরীর চামেলীবাগ এলাকার ইরেশ দাসের ছেলে।

শাহপরান থানার ওসি আবদুল কাইয়ুম চৌধুরী জানান, শুক্রবার রাতে নয়ন দাস ও তার বন্ধুরা একটি প্রাইভেটকারে করে টিলাগড় থেকে বালুচরের দিকে যাচ্ছিলেন। দ্রুতগতির কারটি একটি স্পিডব্রেকারে ধাক্কা লেগে উল্টে গিয়ে আহত হন তারা। পরে তাদের উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা নয়ন দাসকে মৃত ঘোষণা করেন। আহত মাহের, মেহরাব ও রুবেল ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।   

পঞ্চগড়ে ট্রাকের সঙ্গে ধাক্কায় একজনের মৃত্যু : তেঁতুলিয়ায় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির শ্যুটিং দেখে বাড়ি ফেরার পথে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে দাইমুল ইসলাম (৫৩) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। গত শুক্রবার রাতে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের চৈতন্যপাড়া (বোর্ডবাজার) এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহত দাইমুল পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয়ের স্টোনোগ্রাফার হিসেবে কর্মরত ছিলেন।

 প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে তেঁতুলিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ছেলেকে সঙ্গে নিয়ে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির শ্যুটিং দেখতে গিয়েছিলেন দাইমুল। বাড়ি ফেরার পথে নিজের শ্যালিকার মাইক্রোবাসে ছেলেকে তুলে দিয়ে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন তিনি। পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের পঞ্চগড় সদর উপজেলার চৈতন্যপাড়া এলাকায় মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পঞ্চগড় থানার ওসি আবু আককাছ আহমেদ সড়ক দুর্ঘটনায় পুলিশ সুপার কার্যালয়ের স্টেনোগ্রাফার দাইমুল ইসলামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

রামুতে বনভোজনের বাস খাদে, আহত ৩০ : কক্সবাজারের রামুতে বনভোজনের একটি বাস খাদে পড়ে ৩০ জন আহত হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৬টার দিকে রামু উপজেলার চা-বাগান লম্বা ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের জেলা সদর হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বনভোজনে বহনকারী ৪৫ আসনের একটি বাস ঢাকা থেকে সেন্টমার্টিনের উদ্দেশে রওনা হয়। বাসটি রামু উপজেলার চাবাগান লম্বা ব্রিজ এলাকা অতিক্রম করার সময় ব্যাটারিচালিত একটি অটোকে সাইড দিতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারালে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ওই বাসে থাকা ৩০ জন আহত হয়।

বনভোজনে আসা কামাল নামে একজন বলেন, অটোকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে। অনাকাক্সিক্ষত দুর্ঘটনার জন্য বনভোজনটি বাতিল করা হয়েছে।

রামু থানার ওসি আবুল খায়ের বলেন, নিয়ন্ত্রণ হারিয়ে বনভোজনের একটি বাস খাদে পড়ে ৩০ জনের মতো আহত হয়েছে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এরমধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো নিহতের খবর পাওয়া যায়নি।

ঈশ্বরদীতে প্রাইভেটকার-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১ : পাবনার ঈশ্বরদীতে প্রাইভেটকার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার সাহাপুর ইউনিয়নের বক্তারপুর কদিমপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রেজাউল মালিথা (৪০) সাহাপুর ইউনিয়নের দিঘা গ্রামের মতিউর রহমানের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শনিবার দুপুরে ঈশ্বরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খানের প্রাইভেটকারের সঙ্গে একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে মোটরসাইকেল আরোহী রেজাউল মালিথা গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় এলাকাবাসী তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দীন ফারুকী জানান, নিহতের স্বজনদের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।