মতিনের জোড়া গোলে সেমিতে বাংলাদেশ|194050|Desh Rupantor
logo
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২০ ১৯:০১
মতিনের জোড়া গোলে সেমিতে বাংলাদেশ
অনলাইন ডেস্ক

মতিনের জোড়া গোলে সেমিতে বাংলাদেশ

ছবি: নাজমুল হক বাপ্পি

গোল করার লোক নেই। দেশের ফুটবলে যা বড় হাহাকার। তবে বঙ্গবন্ধু গোল্ড কাপে শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা মরার ম্যাচে গোল নিয়ে ভাবতে হয়নি বাংলাদেশকে। মতিন মিয়া জোড়া গোল করলেন। মোহাম্মদ ইব্রাহিমের পা থেকে এল আরো এক গোল। শ্রীলঙ্কাকে একরকম উড়িয়েই সেমিফাইনালে জায়গা করে নিল বাংলাদেশ।

রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারায় জেমি ডের দল। তবে জয়ের মাঝেও অস্বস্তি হয়ে এসেছে শেষ দিকে দেশসেরা ডিফেন্ডার তপু বর্মনের লাল-কার্ড প্রাপ্তি। বুরুন্ডির বিপক্ষে সেমিফাইনালে তাকে পাবে না স্বাগতিকেরা।

নিজেদের প্রথম ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে ০-২ গোলে হেরেছিল বাংলাদেশ। পরে শ্রীলঙ্কাকে একই ব্যবধানে হারিয়ে ‘এ’ গ্রুপের সেরা হয়ে শেষ চার নিশ্চিত করে ফিলিস্তিন। বাংলাদেশ গ্রুপ রানার্সআপ হওয়ায় ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন বুরুন্ডির মুখোমুখি হবে। যারা গ্রুপ পর্বে নিজেদের দুই ম্যাচে প্রতিপক্ষের জ্বালে দিয়েছে মোট ৭ গোল।

হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন অধিনায়ক জামাল ভূঁইয়া। ইয়াসিন খান আক্রান্ত জ্বরে। এই দুজনকে ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। সঙ্গে আগের ম্যাচের একাদশে আনা হয় আরো দুই পরিবর্তন।

স্বাগতিক দর্শকদের ম্যাচের ১৭ মিনিটেই স্বস্তি এনে দেন মতিন মিয়া। সতীর্থের বাড়ানো পাস থেকে মতিনের দুর্দান্ত ফিনিশিংয়ে এগিয়ে যায় বাংলাদেশ।

১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করার পর দ্বিতীয়ার্ধে বাংলাদেশ আদায় করে আরো দুই গোল। বিরতির পর ম্যাচের ৬৪ মিনিটে চোখ ধাঁধানো এক গোল করেছেন মতিন।

প্রায় মধ্যমাঠে বল পেয়ে গিয়েছিলেন। শ্রীলঙ্কান ডিফেন্সও ছিল আলগা। ক্ষিপ্রগতিতে ডি-বক্সে ঠুকে বল জালে জড়ান মতিন। বাংলাদেশ পায় ২-০ গোলের লিড। এরপর ৮৩ মিনিটে মোহাম্মদ ইব্রাহিম গোল করলে শ্রীলঙ্কার পরাজয় একরকম নিশ্চিত হয়ে যায়।

চাপ কাটিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে। তবে এমন ম্যাচে তপুর ওই লাল কার্ড এখন নিশ্চিতভাবে পোড়াবে কোচ জেমি ডেকে। সঙ্গে দর্শকদেরও।