যেকোনো তারিখে নির্বাচনে প্রস্তুত : তাবিথ|194166|Desh Rupantor
logo
আপডেট : ২০ জানুয়ারি, ২০২০ ০০:০০
যেকোনো তারিখে নির্বাচনে প্রস্তুত : তাবিথ

যেকোনো তারিখে  নির্বাচনে প্রস্তুত : তাবিথ

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ধানের শীষ প্রতীকের পক্ষে জনসমর্থন ততই বাড়ছে বলে মনে করেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেন, জনমত আমাদের পক্ষে, যেকোনো তারিখে নির্বাচনের জন্য আমরা প্রস্তুত। গতকাল রবিবার দুপুর ১২টায় মিরপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্র্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয় এলাকায় গণসংযোগ শুরুর আগে তিনি এসব কথা বলেন।

মিরপুর ১৩ নম্বরে বিআরটিএ অফিসের বিপরীত পাশের গলি থেকে দলের নেতাকর্মীদের নিয়ে প্রচার শুরু করেন তাবিথ আওয়াল। এরপর কাফরুল, হারম্যান মেইনার কলেজ, কাফরুল এনএইচবি সড়ক, সবুজ উদ্যান ও ঈদগাহ মাঠ, কাফরুল বাজার, শহীদ পুলিশ স্মৃতি কলেজ, মিরপুর ১৪নং মোড়, টিনশেড মোড়, ডেন্টাল কলেজ, লালাসড়াই ভাসানটেক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, মিরপুর সিআরপি, পশ্চিম ভাসানটেক বাজার, ভাসানটেক, মাটিকাটা, ইউসিবি চত্বর, মানিকদি আদর্শ বিদ্যানিকেতন, মানিকদি বাজার, বালুঘাটসহ বিভিন্ন জায়গায় গণসংযোগ করেন।

পরে মিরপুর ১৪ নম্বর মোড়ে এক সংক্ষিপ্ত পথসভায় তাবিথ সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশন (ইসি) হিন্দু ধর্মাবলম্বীদের জন্য ধর্মীয় আবেগ ও স্পর্শকাতর দিনে নির্বাচনের তারিখ নির্ধারণ করেছিল। দেশবাসীর দাবির পরিপ্রেক্ষিতে তারিখ পরিবর্তন করায় ধন্যবাদ। আমরা যেকোনো তারিখে নির্বাচন করতে প্রস্তুত। কারণ জনমত আমাদের পক্ষে। জনগণ ধানের শীষে ভোট দিতে উন্মুখ হয়ে আছে।

তিনি বলেন, মহানগর, ওয়ার্ড, থানা বিএনপি যুবদল, ছাত্রদল ও জনগণ এখন ঐক্যবদ্ধ। এই ঐক্যকে শক্তিতে রূপান্তরিত করে আগামী ১ ফেব্রুয়ারি ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে। ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এই মেয়রপ্রার্থী বলেন, বিজয়ের লক্ষ্যে সবাই সক্রিয় থাকবেন, ঐক্যবদ্ধ থাকবেন।

মিরপুর ১৩ নম্বর হারম্যান কলেজ এলাকায় গণসংযোগকালে তাবিথ আউয়াল বলেন, আমরা একটি বাসযোগ্য ঢাকা উপহার দিতে চাই নগরবাসীকে। সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করা হবে। মানুষ নির্ভয়ে পথ চলতে পারবে। তিনি বলেন, এখানকার রাস্তাঘাট ও ফুটপাতের অবস্থা ভালো নয়, আমরা দায়িত্ব পেলে এসব সংস্কার করা হবে।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকার দুই সিটি করপোরশনের দুই মেয়রপ্রার্থী ও দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।