সারিয়াকান্দিতে পারিবারিক কবরস্থানে শায়িত হলেন সাংসদ মান্নান|194230|Desh Rupantor
logo
আপডেট : ২০ জানুয়ারি, ২০২০ ২০:৫০
সারিয়াকান্দিতে পারিবারিক কবরস্থানে শায়িত হলেন সাংসদ মান্নান
বগুড়া প্রতিনিধি

সারিয়াকান্দিতে পারিবারিক কবরস্থানে শায়িত হলেন সাংসদ মান্নান

বগুড়ার সারিয়াকান্দি উপজেলা কেন্দ্রীয় মডেল মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে শায়িত হলেন বগুড়া-১ আসনের পরপর তিনবার নির্বাচিত সংসদ সদস্য আব্দুল মান্নান।

সোমবার বাদ আসর সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে চতুর্থ জানাজা শেষে তাকে দাফন করা হয়। প্রয়াত এই সংসদ সদস্যের লাশ ঢাকা থেকে প্রথমে সোনাতলা এবং পরে সারিয়াকান্দি উপজেলায় নেওয়া হয়। দুই উপজেলাতেই প্রিয় নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানাতে হাজার হাজার মানুষের ঢল নামে।

ঢাকায় সংসদ ভবনে জানাজা নামাজ শেষে হেলিকপ্টারে করে আব্দুল মান্নানের মরদেহ নেওয়া হয় সোনাতলা উপজেলায়। সেখানে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারাসহ নানা শ্রেণি-পেশার মানুষ মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে রাষ্ট্রীয় মর্যাদায় প্রয়াত নেতার প্রতি গার্ড অব অনার প্রদান করা হয়। সেখানে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, সাখাওয়াত হোসেন শফিক, ফয়েজ আহাম্মদসহ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা জানাজায় অংশ নেন।

ওই মাঠে জানাজা নামাজ শেষে মরদেহ নেওয়া হয় তার জন্মস্থান সারিয়াকান্দি উপজেলায়। সেখানে ডিগ্রি কলেজ মাঠে শেষ জানাজা নামাজ অনুষ্ঠিত হয় বাদ আসর। এরপর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে পারিবারিক কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

উল্লেখ্য, গত শনিবার ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনের সাংসদ আব্দুল মান্নান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক ও প্রচার সম্পাদক এবং বাংলাদেশ ছাত্রলীগের ১৯৮৩-৮৫ সালে সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া নবম সংসদ থেকে শুরু করে টানা তিনবার তিনি আওয়ামী লীগ থেকে এই আসনে সাংসদ হিসেবে বিজয়ী হন।