যারা আজাদি স্লোগান দেবে তারা দেশদ্রোহী: যোগী আদিত্যনাথ|194692|Desh Rupantor
logo
আপডেট : ২৩ জানুয়ারি, ২০২০ ০৯:৪২
যারা আজাদি স্লোগান দেবে তারা দেশদ্রোহী: যোগী আদিত্যনাথ
অনলাইন ডেস্ক

যারা আজাদি স্লোগান দেবে তারা দেশদ্রোহী: যোগী আদিত্যনাথ

আজাদি স্লোগান দিলেই দেশদ্রোহী আখ্যা দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ভারতের উত্তরপ্রদেশের বিজেপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

এনডিটিভি জানায়, বিতর্কিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী বিক্ষোভ দমাতে এমন ঘোষণা দিয়েছেন আদিত্যনাথ। শুরু থেকেই সিএএ বিরোধী তুমুল বিক্ষোভ উত্তরপ্রদেশ। বিক্ষোভে অংশ নেয়া মানুষের ওপর দমন নিপীড়ন চালানো হচ্ছে বলে অভিযোগ আছে নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে।  

বুধবার কানপুরে সিএএ’র পক্ষে প্রচারণা সভায় যোগী আদিত্যনাথ বলেন, প্রতিবাদের নামে কেউ আজাদি স্লোগান দিলে সেটিকে দেশদ্রোহিতার মতো অপরাধ বলে গণ্য করা হবে এবং সরকার এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে। এই ধরনের ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া হবে না। ভারতের মাটিতে দাঁড়িয়ে ভারতেরই বিরুদ্ধে ষড়যন্ত্রের চেষ্টা করছেন যারা তাদের বরদাশত করা হবে না"।

রাজ্যটির রাজধানী লখনউয়ের ক্লক টাওয়ারের নিচে সিএএ বিরোধী বিক্ষোভ চালিয়ে যাচ্ছে লাখ লাখ মানুষ। এই বিক্ষোভকে ‘সাম্প্রদায়িক বিদ্বেষ’ ও ‘বেআইনি সমাবেশ’ করার মতো অভিযোগ আনা হলো আদিত্যনাথের সমাবেশ থেকে।

প্রসঙ্গত, ডিসেম্বরে পাস হওয়া এই আইনকে অসাংবিধানিক আখ্যা দিয়ে প্রত্যাখ্যান করেছে ভারতের কোটি কোটি মানুষ। আইনটিকে সাম্প্রদায়িক ও বেআইনি বলেও ঘোষণা দেয়া হয়। মুসলিমদের দেশটি থেকে তাড়াতে এমন আইন করা হয়েছে বলে বিজেপি সরকারের বিরুদ্ধে অভিযোগ।