সুযোগ পেয়েও গোল করতে না পারার আক্ষেপ জেমি ডে’র|194771|Desh Rupantor
logo
আপডেট : ২৩ জানুয়ারি, ২০২০ ২১:৩২
সুযোগ পেয়েও গোল করতে না পারার আক্ষেপ জেমি ডে’র
অনলাইন ডেস্ক

সুযোগ পেয়েও গোল করতে না পারার আক্ষেপ জেমি ডে’র

বুরুন্ডির বিপক্ষে বেশ কয়েকবার গোলের সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। এই না পারার কারণেই বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছে বলে মনে করেন জামাল ভুঁইয়াদের কোচ জেমি ডে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে বৃহস্পতিবার টুর্নামেন্টের শেষ চারের লড়াইয়ে আফ্রিকার দেশটির কাছে ৩-০ গোলে হারে বাংলাদেশ। অতিথি দলের হয়ে তিনটি গোলই করেন ফরোয়ার্ড জসপিন এনশিমিরিমানা।

ম্যাচ শেষে বাংলাদেশ কোচ জেমি ডে বললেন, তার দলও বুরুন্ডির সমান গোলের সুযোগ পেয়েছে। কিন্তু কাজে না লাগানো যায়নি।

“বুরুন্ডির সঙ্গে আমাদের পার্থক্য একটাই-ওরা সুযোগ পেয়েছে এবং কাজে লাগিয়েছে। আমরা হয়ত ওদের চেয়ে বেশি সুযোগ তৈরি করতে পারিনি কিন্তু সমান সমান করেছি কিন্তু গোল করতে পারিনি।”

প্রথমার্ধের শুরুতেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান ফর্মে থাকা মতিন মিয়া। তবে সেটাকে হারের কারণ হিসেবে দাঁড় করাতে নারাজ ডে- “মতিন থাকলে হয়তো দলে প্রভাব পড়তো। সে যেহেতু শ্রীলঙ্কার বিপক্ষে দুই গোল করেছে। এই ম্যাচেও সুযোগ থাকতো। কিন্তু অন্যরা তো ছিল। এখন গোল না করতে পারলে কী করার আছে।”

জাতীয় দলের খেলার মান বাড়াতে ঘরোয়া ফুটবলে দেশি খেলোয়াড়দের অংশগ্রহণ বাড়ানোর আহ্বা জানিয়ে এ ইংলিশ কোচ বলেন, “ঘরোয়া ফুটবলে চার বিদেশি খেলে থাকে। আমি মনে করি দুইজন খেলা উচিত। তাহলেই স্থানীয় ফরোয়ার্ডদের মধ্যে গোল করার প্রবণতা বাড়বে। মানসিকতায় পরিবর্তন আসবে।”