কঙ্গনাকে ‘নারী-বিদ্বেষী’ বললেন স্বস্তিকা|194929|Desh Rupantor
logo
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২০ ১৪:১৯
কঙ্গনাকে ‘নারী-বিদ্বেষী’ বললেন স্বস্তিকা
অনলাইন ডেস্ক

কঙ্গনাকে ‘নারী-বিদ্বেষী’ বললেন স্বস্তিকা

নির্ভয়া ধর্ষণ মামলা নিয়ে কঙ্গনার বক্তব্যের বিরুদ্ধে সরব হয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। ‘কুইন’ অভিনেত্রীর বিরুদ্ধে ‘নারী-বিদ্বেষের’ অভিযোগও তোলেন।

কিছুদিন আগেই ভারতের বর্ষীয়ান আইনজীবী ইন্দিরা জয়সিং সোশ্যাল মিডিয়ায় আলোচনার ঝড় তোলেন। নির্ভয়ার মায়ের চারজন দোষীকে ‘ক্ষমা’ করে দেওয়া উচিত- এই ছিল ইন্দিরার মন্তব্য। জবাবে কঙ্গনার বক্তব্য, যে নারীরা ইন্দিরার মতো এ ধরনের দাবি করেন তারাই এরকম ‘রাক্ষস ও খুনিদের’ জন্ম দেন।

কঙ্গনা বলেন, “ওই নারীকে চার দিন জেলে খুনিদের সঙ্গে রাখা উচিৎ…এদের মতো নারীরাই এরকম ‘রাক্ষস এবং খুনিদের’ জন্ম দেন।”

অনেকে কঙ্গনার এই বক্তব্যকে সমর্থন করেছেন, তবে কেউ কেউ বিরক্ত। যারা কঙ্গনার বক্তব্যের বিরুদ্ধে তাদের মতে এই মন্তব্যে নারীদের অসম্মান করা হয়েছে।

স্বস্তিকার মতে, কঙ্গনার বক্তব্য অনেকভাবেই ভুল। ধর্ষক সন্তানের কৃতকর্মের জন্য কীভাবে মাকে দায়ী করা যায়? কঙ্গনার বক্তব্যে নারী-বিদ্বেষী ও নারীদের প্রতি অসম্মান ফুটে উঠেছে।

টুইটারে লেখেন, “নিজের মন্তব্য পেশ করার মতো জায়গা আপনার রয়েছে, কিন্তু তা বলে কি আপনি এইভাবে মন্তব্য করবেন কঙ্গনা রনৌত? আপনার পুরো মন্তব্যটাই তো নারীবিদ্বেষী! মহিলাদের এত অসম্মান, লজ্জার!”

২০১২ সালে নির্ভয়া গণধর্ষণকা‌ণ্ডে চার অভিযুক্তকে সম্প্রতি ফাঁসির আদেশ দিয়েছে আদালত। এরপরই নারী আইনজীবী তাদের পক্ষে ক্ষমা চান।