হেসেখেলে জিতল ভারত|195444|Desh Rupantor
logo
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২০ ০০:০০
হেসেখেলে জিতল ভারত
ক্রীড়া ডেস্ক

হেসেখেলে জিতল ভারত

যে মাঠে ২৪৩ রান করেও রক্ষা হয়নি, ২০৩ রান করে আগের ম্যাচেও ভারতের সঙ্গে পেরে ওঠেনি নিউজিল্যান্ড, সেই ইডেন পার্কে ৫ উইকেটে ১৩২ রান করল কিউইরা! ফর্মের তুঙ্গে থাকা লোকেশ রাহুলের ৫০ বলে ৫৭, শ্রেয়াস আইয়ারের ৩৩ বলে ৪৪-এÑ ১৫ বল বাকি থাকতেই ৭ উইকেটের সহজ জয় তুলে নিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০-তে এগিয়ে গেল ভারত। বুধবার হ্যামিলটনে সিরিজ নিশ্চিতের ম্যাচ খেলবে ভারত। যদিও শুরুতেই ধাক্কা খেয়েছিল ভারতের ইনিংস। টিম সাউদির ষষ্ঠ বলে সিøপে রস টেলরকে ক্যাচ দিয়ে ফেরেন রোহিত শর্মা (৬ বলে ৮)। সেই সাউদিই ষষ্ঠ ওভারে ফেরান অধিনায়ক বিরাট কোহালিকে (১২ বলে ১১)। ৫.২ ওভারে ৩৯ রানে সেরা দুই ব্যাটসম্যান আউট। সেখান থেকে রাহুল ও আইয়ার টেনে নিয়ে যান দলকে। বাউন্ডারি মেরে টানা তৃতীয় ফিফটি পূর্ণ করেন রাহুল। ১০ ম্যাচে এটি তার ষষ্ঠ ফিফটি। গতকাল হাফসেঞ্চুরিতে পৌঁছনোর পথে তিনটি চার ও দুটি ছক্কা মারেন তিনি। ইন্টারনেট।

 শ্রেয়াসেরও পঞ্চাশ নিশ্চিত দেখাচ্ছিল। কিন্তু লেগি ইশ সোধিকে ছক্কা হাঁকাতে গিয়ে টিম সাউদিকে ক্যাচ দেন তিনি। ভাঙে ৮৬ রানের জুটি। শিবম দুবেকে নিয়ে বাকি পথটা সহজেই পাড়ি দেন রাহুল।

টস জিতে গতকালও প্রথমে ব্যাটিং নিয়েছিলেন কেন উইলিয়ামসন। কলিন মুনরোকে নিয়ে মার্টিন গাপটিল ৫.৬ ওভারে ৪৮ রানের ওপেনিং জুটি গড়ার পর ভারতীয় বোলাররা পেয়ে বসেন কিউইদের। রবীন্দ্র জাদেজার জোড়া ধাক্কায় চাপে পড়ে স্বাগতিকদের মিডল অর্ডার। পরপর দুই ওভারে কলিন ডি গ্র্যান্ডহোম ও উইলিয়ামসনকে আউট করেন এ বাঁহাতি স্পিনার। চার ওভারে মাত্র ১৮ রান দিয়েছেন জাদেজা। কেউই বেশি রান দেননি ভারতের; বুমরাহ ৪  ওভারে ২১ রানে এক, কোনো উইকেট না পেলেও মোহাম্মদ শামি ৪ ওভারে ২২ এবং দুবে ২ ওভারে ১৬ রানে এক উইকেট নেন। বিশেষ করে ডেথ ওভারে যথারীতি নিশানায় অভ্রান্ত থাকলেন বুমরাহরা।