মেয়েদের ফুটবলেও সেরা দল বসুন্ধরা কিংস|195521|Desh Rupantor
logo
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২০ ১৬:৩৮
মেয়েদের ফুটবলেও সেরা দল বসুন্ধরা কিংস
নিজস্ব প্রতিবেদক

মেয়েদের ফুটবলেও সেরা দল বসুন্ধরা কিংস

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসানের সঙ্গে বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা। ছবি: ফেইসবুক

দীর্ঘ দিন পর আলোর মুখ দেখতে যাচ্ছে নারী ফুটবল লিগ। যে আসর সামনে রেখে রবিবার শেষ হয়েছে দলবদল। ছেলেদের ফুটবলে লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস মেয়েদের লিগেও গড়েছে সেরা দল। সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার, সানজিদা আক্তারসহ জাতীয় দলের ১৯ ফুটবলার দলে ভিড়িয়েছে করপোরেট দলটি।

৩১ জানুয়ারি লিগ শুরুর কথা থাকলেও সিটি করপোরেশন নির্বাচনের কারণে তা পিছিয়ে যেতে পারে। তবে দীর্ঘ দিন পর নারী ফুটবল লিগ আলোর মুখ দেখছে এটাই বড় স্বস্তির। যদিও বসুন্ধরা বাদে অন্য দলগুলো একেবারেই অপরিচিত। ছেলেদের প্রিমিয়ার লিগের দলগুলোর মধ্যে বসুন্ধরা বাদে আর কেউই অংশ নিচ্ছে না আসরে।

বসুন্ধরা ছাড়া অন্য সাতটি দল হলো- বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব, এফসি উত্তরবঙ্গ, কাচারিপাড়া একাদশ, কুমিল্লা ইউনাইটেড, নাসরিন স্পোর্টিং ক্লাব, স্বপ্নচূড়া আক্কেলপুর এফএ, স্পার্টান এমকে গ্যালাকটিকো সিলেট এফসি।

২০১১ ও ২০১৩ সালের হওয়া দুটি লিগের শিরোপাধারী শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং আবাহনী লিমিটেড এবার অংশ নিচ্ছে না লিগে। আগের দুটি লিগেই রানার্সআপ মোহামেডনও নেই। শেখ রাসেল, সাইফ স্পোর্টিং ক্লাব শুরুতে আগ্রহ দেখালেও পরে সরে দাঁড়ায়। অন্য স্বীকৃত দলগুলোও আগ্রহ দেখায়নি এই লিগ নিয়ে।

গেল বছর বারবার প্রতিশ্রুতি দিয়েও লিগ মাঠে গড়াতে ব্যর্থ হয়েছে বাফুফের মহিলা ফুটবল কমিটি। এ বছর তাই তারা জোড়াতালি দিয়ে করছে লিগ।

দলবদলের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘বাংলাদেশে অনেক দিন মেয়েদের লিগ হয় না। আমরা চেয়েছি যেন লিগটা আবার চালু হয়। এবার বসুন্ধরা কিংস ছাড়া প্রিমিয়ার লিগের আর কোনো ক্লাব অংশ নিচ্ছে না, এটা দুঃখজনক। বাফুফেকে অনুরোধ করব এই লিগটা যেন নিয়মিত হয় এবং প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর জন্য যেন বাধ্যতামূলক করা হয় মেয়েদের লিগে খেলা।’

বসুন্ধরা কিংসের খেলোয়াড় তালিকা:

গোলরক্ষক: মাহমুদা আক্তার, রূপনা চাকমা, রুপা আক্তার; ডিফেন্ডার: শিউলি আজিম, নিলুফা ইয়াসমিন, নার্গিস খাতুন, মাসুরা পারভীন, আফিদা খন্দকার প্রান্তি, আঁখি খাতুন, সুরভী আক্তার, রঞ্জনা রানী; মিডফিল্ডার : মনিকা চাকমা, মিসরাত জাহান মৌসুমী, মারিয়া মান্দা, মুন্নি আক্তার, লিপি; ফরোয়ার্ড: সানজিদা আক্তার, তহুরা খাতুন, কৃষ্ণা রানী সরকার, সাবিনা খাতুন, শাহেদা আক্তার, শামসুন্নাহার ও মোসাম্মত আরিফা।