বৃষ্টিতে ভেসে গেল শেষ টি-টোয়েন্টি|195526|Desh Rupantor
logo
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২০ ১৭:২০
বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ
বৃষ্টিতে ভেসে গেল শেষ টি-টোয়েন্টি
অনলাইন ডেস্ক

বৃষ্টিতে ভেসে গেল শেষ টি-টোয়েন্টি

ছবি: টুইটার

বৃষ্টিতে মাঠেই গড়াতে পারল না বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যেকার তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি।

সোমবার লাহোরে বাংলাদেশ সময় বেলা ৩টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু বৃষ্টিতে নির্ধারিত সময় পেরিয়ে গেলেও খেলা শুরু হতে পারেনি। হতে পারেনি টসও।

অনবরত চলছিল বৃষ্টি। ম্যাচের ‘কাট আউট’ সময় ছিল বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টা। তবে তার আগেই বাংলাদেশ সময় ৪টা ৫৫ মিনিটে (স্থানীয় সময় ৩টা ৫৫ মিনিটে) পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে খেলা।

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিজেদের করেছিল পাকিস্তান। তিন ম্যাচের সিরিজ শেষ পর্যন্ত ২-০ তে জয়ী তারা। ২০১৮ সালের পর এই প্রথম টি-টোয়েন্টি সিরিজ জিতল পাকিস্তান।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল হলেও পাকিস্তানের সাময়টা ভালো যাচ্ছিল না। বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগে ১০ ম্যাচে জিততে পেরেছিল মাত্র ১টিতে। র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারানোর ঝুঁকিতেও ছিল তারা। তবে বাংলাদেশের বিপক্ষে এই সিরিজ জয়ে শীর্ষস্থান হারানো থেকে আপাতত মুক্তি পেল দলটি।

আর প্রথম ধাপের পাকিস্তান সফর থেকে বাংলাদেশ ফিরে আসছে শূন্য হাতে। সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে হারের পর দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে হার মানে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

টি-টোয়েন্টি সিরিজ শেষে আজই দেশে ফেরার কথা বাংলাদেশ দলের। দ্বিতীয় ধাপে একটি টেস্ট খেলতে ফেব্রুয়ারির শুরুতেই ফের পাকিস্তানে যাবে টাইগাররা। এরপর তৃতীয় ধাপে এপ্রিলে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলতে যাবে বাংলাদেশ দল।