এক ঝলকে|195870|Desh Rupantor
logo
আপডেট : ২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০
এক ঝলকে

এক ঝলকে

মোবাইলে যার ছবি দেখেন সালমান

বলিউডের চিরকুমার সালমান খান কোনো নারীকেই পাত্তা দেন না। বলা যায়, বলিউডের সব নারীরই ‘ভাইয়া’ তিনি। কোনো নারীকে পাত্তা না দিলেও কেবল একজন নারীকেই খুঁটিয়ে খুঁটিয়ে দেখেন। সম্প্রতি এক অনুষ্ঠানে মুখ ফসকে সেই নারীর নাম বলেছেন সালমান খান। গত রোববার অনুষ্ঠিত মুম্বাই পুলিশের বার্ষিক অনুষ্ঠান ‘উমাঙ্গ’-এ গিয়েছিলেন সালমান খানসহ বলিউডের অনেক তারকা। অন্যদের মতো কথা ও পরিবেশনায় তিনিও আনন্দ দিয়েছেন পুলিশ সদস্যদের। নাচ শেষ হতেই উপস্থাপক ও কমেডিয়ান কপিল শর্মা সালমানকে জিজ্ঞেস করেন, ‘ফেইসবুকে আপনাকে তো অনেক নারীভক্তই মেসেজ পাঠান। কখনো কারও প্রোফাইলে ঢুকে তাদের কারও ছবি জুম করে দেখেছেন?’ মুচকি হেসে সালমান জবাব দেন, ‘কোনো নারীর ছবিই কখনো জুম করে দেখি না, তবে প্রায়ই ক্যাটরিনার ছবি জুম করে দেখি।’ তার এ মন্তব্যে হাসি আর করতালিতে ফেটে পড়ে মিলনায়তন। শাড়ি পরা ক্যাটরিনা পাশে থাকার কারণেই সালমান এমন জবাব দিয়েছেন, নাকি সত্যিই তিনি অমনটি করেন, সেটা কেউ বলতে পারে না।

হার্ভির মিটু ইস্যুতে নতুন মোড়

হলিউডের প্রভাবশালী প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনের বিরুদ্ধে অভিনেত্রী আনাবেলা সিওরার ধর্ষণ ও যৌন নিপীড়নের মামলার বিচার চলছে। গত বৃহস্পতিবার মামলাটির শুনানিতে সাক্ষ্য দেন অভিনেত্রী আনাবেলা সিওরার। নিউ ইয়র্কের জুরি বোর্ডের সামনে তিনি বলেন, ২৫ বছর আগে ওয়াইনস্টিন তার হাত ও পা বেঁধে নির্মমভাবে ধর্ষণ করেন। অপরাধবিষয়ক টিভি সিরিজ ‘সোপ্রানোস’র প্রধান ভূমিকার জন্য তুমুল পরিচিতি পাওয়া সিওরার বলেন, ওয়ানস্টিন জোর করে তার বাসায় ঢুকে তার ওপর আক্রমণ করেন। ১২ সদস্যের জুরি বোর্ডের কাছে সিওরার আরও বলেন, ‘আমি তাকে বাধা দেওয়ার চেষ্টা করি। তাকে কিল-ঘুষিও মারি। লাথিও মেরেছিলাম। কিন্তু আমি পেরে উঠছিলাম না। কারণ আমার হাত বাঁধা ছিল। জোর করেই তিনি আমাকে ধর্ষণ করেন।’ সাক্ষ্যগ্রহণের সময় ওয়াইনস্টিন আসামির টেবিলে বসেছিলেন এবং নিজের প্যাডে অভিযোগগুলো টুকে রাখছিলেন। তবে ৬৭ বছর বয়সী প্রযোজক ওয়াইনস্টিন ধর্ষণ, যৌন নিপীড়নসহ সব ধরনের অভিযোগ অস্বীকার করে আসছেন। দোষী সাব্যস্ত হলে তাকে সারা জীবন কারাগারে থাকতে হবে। মিমি হালি ও জেসিকা মান দুই অভিনেত্রীও ওয়াইনস্টিনের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ আনেন।

জিসান শুভর ‘ঘুণপোকা’

জিসান খান শুভর কাব্য কথায় আছে আবেগের দোলাচল, সুরে আছে ঘোর আর কণ্ঠে দরদ। এসব গুণের কারণেই সংগীতাঙ্গনে শুভ তৈরি করেছেন নিজস্ব অবস্থান। তার ‘বিষের ছুরি’, ‘পিরিতের সাম্পান’, ‘মেঘ’, ‘ভুলিনি তোমায়’সহ বেশ কিছু গান দর্শকমহলে সাড়া ফেলেছে। এই কণ্ঠশিল্পীর মনের গোপন ঘরে সম্প্রতি ‘ঘুণপোকা’ হানা দিয়েছে! আসছে তার নতুন গান ‘ঘুণপোকা’। বরাবরের মতোই গানের কথা, সুর এবং কণ্ঠ দিয়েছেন শুভ। সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। গানের কথার সঙ্গে মিল রেখে হৃদয় ছোঁয়া গল্পে ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। মডেল হয়েছেন তাপস রায় চৌধুরী ও প্রথমা। শুভকেও দেখা যাবে। নতুন গান নিয়ে তিনি বলেন, ‘আমার প্রতিটি গান সময় নিয়ে করার চেষ্টা করি। যাতে কাজটি নিখুঁত হয়। সেই সঙ্গে শ্রোতারাও পরিপূর্ণ বিনোদন পায়। এবারের গানটিও অনেক সময় আর যতœ নিয়ে করেছি। গানের কথা, সুর ও সংগীতের সঙ্গে মিল রেখে নির্মাণ করা হয়েছে ভিডিওটি; যা শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস।’ আসছে ১ ফেব্রুয়ারি ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউবে অবমুক্ত হবে ‘ঘুণপোকা’ গানের ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক, বাংলালিংক ভাইব এবং রবি স্পø্যাশে।