রাজার ৭ উইকেটে লিড জিম্বাবুয়ের|195985|Desh Rupantor
logo
আপডেট : ৩০ জানুয়ারি, ২০২০ ০০:০০
রাজার ৭ উইকেটে লিড জিম্বাবুয়ের
ক্রীড়া ডেস্ক

রাজার ৭ উইকেটে লিড জিম্বাবুয়ের

চমকে দিলেন সিকান্দার রাজা। ১১৩ রানে ৭ উইকেট নিয়ে জিম্বাবুয়ের ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সেরা টেস্ট ফিগার গড়লেন তিনি। অবশ্যই এটি তার ক্যারিয়ার সেরা স্পেলও। রাজার দুর্দান্ত বোলিংয়ে হারারে টেস্টে দারুণ অবস্থানে স্বাগতিকরা। ১১৩ রানের লিড পেয়েছে দলটি। ম্যাচের তৃতীয় দিন রাজার বোলিং ঘূর্ণিতে প্রথম ইনিংসে ২৯৩ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৬২ রান তুলেছে তারা। এতে ৯ উইকেট হাতে ১৭৫ রানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

জিম্বাবুয়ের হয়ে টেস্টে সেরা বোলিং রেকর্ড পল স্ট্র্যাঙয়ের। ২০০০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে বুলাওয়েতে ১০৯ রানে ৮ উইকেট নিয়েছিলেন এই সাবেক লেগ স্পিনার। সে সময় জিম্বাবুয়ে ক্রিকেটের সোনালি সময় ছিল। তার ঠিক ২০ বছর পর দেশটির ক্রিকেট যখন বিশাল সব ধাক্কা সামলে পুনর্গঠনের পথে তখনই সিকান্দার রাজার এমন পারফরম। তার হাত ধরে ম্যাচে এগিয়ে গেছে জিম্বাবুয়ানরা। ম্যাচটি যদি জিতে যায় তবে বিশাল অর্জন হবে দলটির জন্য। গত বছর বাংলাদেশের বিপক্ষে মাত্র একটি টেস্ট সিরিজ খেলেছিল জিম্বাবুয়ে। ১-১ ব্যবধানে ড্র হয় ওই সিরিজ। এবার নিজেদের মাঠে লঙ্কানদের হারালে টানা দুই সিরিজে হার এড়াবে দলটি।

গতকাল বুধবার লঙ্কান ইনিংসের শুরু থেকে লোয়ার মিডল অর্ডার পর্যন্ত প্রায় সব ব্যাটসম্যানই রাজার শিকার। করুনারত্নে ৪৪, কুশল মেন্ডিস ২২, চান্দিমাল ৬, ডি সিলভা ৪২, ডিকভেলা ১, লাকমল ৫ রান করে এই অফস্পিনারের বলে আউট হন। এছাড়া সর্বোচ্চ ৬৪ করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ৪৪ করেন ওসাদা ফার্নান্দো। সিরিজের প্রথম ম্যাচে জিতে ১-০ তে এগিয়ে লঙ্কানরা। ইন্টারনেট।