শৈত্য প্রবাহ আরও বিস্তৃত হবে|196878|Desh Rupantor
logo
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:১০
শৈত্য প্রবাহ আরও বিস্তৃত হবে
নিজস্ব প্রতিবেদক

শৈত্য প্রবাহ আরও বিস্তৃত হবে

ফাইল ছবি

আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের কিছু কিছু এলাকার ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্য প্রবাহ বিস্তৃত হতে পারে।

টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ. সন্দ্বীপ, কুমিল্লা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা অঞ্চলসহ ময়মনসিংহ, সিলেট, রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে এবং এর বিস্তৃতিও ঘটতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এ ছাড়া সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহী, চুয়াডাঙ্গা ও ঈশ্বরদীতে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, তেঁতুলিয়ায় ৭ ডিগ্রি সেলসিয়াস, রাজারহাটে ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, যশোর ও দিনাজপুরে ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়া পরিস্থিতির সামান্য পরিবর্তন হতে পারে।

সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪৬ মিনিট এবং মঙ্গলবার সূর্যোদয় ভোর ৬টা ৩৯ মিনিট।