কমবয়সী বাচ্চারা ভুল করে গুলি চালিয়েছে: বিজেপি নেতার সাফাই|197051|Desh Rupantor
logo
আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৫৩
কমবয়সী বাচ্চারা ভুল করে গুলি চালিয়েছে: বিজেপি নেতার সাফাই
অনলাইন ডেস্ক

কমবয়সী বাচ্চারা ভুল করে গুলি চালিয়েছে: বিজেপি নেতার সাফাই

দিল্লির শাহিনবাগে ও জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে গুলি চালানোর ঘটনা প্রসঙ্গে বিজেপি সংসদ অর্জুন সিং বললেন, আমাদের তরুণেরা গুলি চালিয়েছে সংশয়ে। খবর এনডিটিভি।

তিনি ব‌লেন, ‘‘যেভাবে শাহিনবাগে মুসলিমরা এসে বসে রয়েছে বিরোধীদের দ্বারা সুরক্ষিত হয়ে... জামিয়ায় যা ঘটেছে তার সঙ্গে সংশোধিত নাগরিকত্ব আইনের কোনো সম্পর্ক নেই। আমাদের কমবয়সী বাচ্চারা ভুল করে গুলি চা‌লিয়েছে।”

রবিবার রাতে জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে গুলি চালানোর ঘটনা ঘটে। এই নিয়ে চার দিনের মধ্যে দিল্লিতে সিএএ বিরোধী আন্দোলনে তৃতীয়বার গুলি চালানোর ঘটনা ঘটল।

এক কিশোর জামিয়া চত্বরে গুলি চালানোর তিন দিনের মাথায় শনিবার আবারও এক যুবক পুলিশ ব্যারিকেডের কাছেই শাহিনবাগে গুলি চালায়। এরপর রবিবার আবারও ঘটল এমন ঘটনা।

উত্তর প্রদেশে দুই দক্ষিণপন্থী নেতার খুনের ঘটনার সঙ্গে দিল্লির গুলি চালানোর ঘটনার তুলনা করে অর্জুন সিং বলেন, ওই হত্যা নিয়ে কেউ কোনো কথা বলছেন না।

তিনি বলেন, ‘‘সবাই ওই গুলি চালানোর কথা বলছে, যাতে কেউ মারা যাননি। কিন্তু উত্তর প্রদেশে হিন্দু মহাসভার দুই নেতাকে খুন করা হলো। কেউ তা নিয়ে কোনো কথা বলছে না।”

লখনউয়ে বিশ্ব হিন্দু মহাসভার মুখ্য রঞ্জিৎ বচ্চনকে বাইকে করে আসা আততায়ীরা গুলি চা‌লিয়ে হত্যা করে। সম্প্রতি এই নিয়ে দুজন দক্ষিণপন্থী নেতার হত্যার ঘটনা ঘটল লখনউয়ে। এর আগে অক্টোবরে হিন্দু সমাজ পার্টির সভাপতি কমলেশ তিওয়ারিকে তার বাড়িতেই আক্রান্ত হন। তার শরীরে ১৫ বার ছুরির কোপ মারা হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মারা যান তিনি।