টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত|198237|Desh Rupantor
logo
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২০ ১০:১৮
টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত
কক্সবাজার প্রতিনিধি

টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত

কক্সাজারের টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নুরুল আমিন (৩০) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে।

রবিবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা নুরালী পাড়া পাহাড়ে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে র‌্যাব-১৫।

র‌্যাব বলছে, নিহত যুবক একজন শীর্ষ ডাকাত। তিনি টেকনাফ উপজেলার লেদা নুরালী পাড়ার মৃত মকতুল হোসেনের ছেলে।

ঘটনাস্থল থেকে একটি থ্রি-কোয়ার্টার গান, একটি ওয়ান শুটার গান, ৪টি তাজা কার্তুজ, ৩টি খালি খোসা, ১০০ টাকাসহ একটি মানি ব্যাগ, একটি মোবাইল, মিয়ানমারের ১১টি এমপিটি সিমকার্ড ও একটি দেশীয় সীমসহ মোবাইল উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব জানান, গোপন সংবাদে র‌্যাব সদস্যরা জানতে পারেন যে ৬/৭ জনের একটি অস্ত্রধারী ডাকাতদল টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা নুরালী পাড়া পাহাড়ে অবস্থান করছে।

এমন তথ্যের ভিত্তিতে অভিযানে নামে র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ ডাকাতরা র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে র‌্যাবের ল্যান্স নায়েক আজহারুল ইসলাম এবং সিপাহি মো. সোহেল আহত হন।

পরে র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে কিছুক্ষণ পাল্টা গুলিবর্ষণ করলে ডাকাতরা পালিয়ে যায়। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় নুরুল আমিনকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য মৃতদেহ কক্সবাজার জেলা হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।